শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

বাদ পড়ে মুশফিকের রহস্যময় বার্তা

শুক্রবার, জুলাই ২২, ২০২২
বাদ পড়ে মুশফিকের রহস্যময় বার্তা

স্পোর্টস ডেস্ক:

মিডল অর্ডারে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম ভরসার নাম মুশফিকুর রহীম। ‘মিস্টার ডিপেন্ডেবল’ তকমা পাওয়া এই ব্যাটার অবশ্য টি-টোয়েন্টি ফরম্যাটে বিবর্ণ। গত বছর আরব আমিরাতে অনুষ্ঠিত বিশ্বকাপে শ্রীহীন শটে আউট হয়ে সমালোচনার শিকার হন মুশি। বাদ পড়েন দল থেকে। এরপর আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফিরেও জাত চেনাতে ব্যর্থ হন তিনি। হজ্জের ছুটিতে না থাকলে হয়তো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও নির্বাচকদের বিবেচনায় থাকতেন না মুশফিক। জিম্বাবুয়ে সফরেও বিশ্রাম দেয়ার খোলসে কার্যত তাকে বাদ দেয়া হয়েছে দল থেকে। সংক্ষিপ্ত সংস্করণের ফরম্যাটে জায়গা না পেয়ে ফেসবুকে এক রহস্যময় পোস্ট করলেন মুশফিক!

পরিশ্রমী খেলোয়াড় হিসেবে বেশ সুনাম মুশফিকের। নির্ধারিত সময়ের আগেই অনুশীলনে উপস্থিত হয়ে ঘাম ঝরাতে দেখা যায় তাকে। আজ অনুশীলনের পর তোলা একটি একটি ছবি ফেসবুকে পোস্ট করেন তিনি।

যাতে দেখা যাচ্ছে তিনি চোখ বন্ধ করে বিশ্রাম নিচ্ছেন। ক্লান্ত দেখা যাচ্ছে মিস্টার ডিপেন্ডেবলকে। ক্যাপশনে ঘুমের ইমোজির সঙ্গে বিস্ময় ও মুখে আঙুল রেখে চুপ করার ইমোজি ব্যবহার করেছেন। হঠাৎ মুশফিকের এমন ছবির অর্থ কী হতে পারে? নেটিজেনদের মতে, জিম্বাবুয়ে সিরিজে তাকে বিশ্রাম দেয়াতেই এমন পোস্ট করেছেন। মুশফিকের এক শুভাকাঙ্ক্ষী মন্তব্যের অর্থও এমনই। তিনি লিখেছেন, ‘শক্তিশালী হয়ে ফিরে আসুন মিস্টার ডিপেন্ডেবল।’ একজন লিখেছেন, ‘বিসিবির বিশ্রাম’। মুশফিককে বাদ দেয়ায় নির্বাচকদের সিদ্ধান্তের দিকে ইঙ্গিত করেছেন তিনি। একজন মন্তব্যকারী তো মুশফিকের ছবির অর্থই বলে দিতে চেয়েছেন। তিনি লিখেছেন, ‘জ্ঞানীর জন্য ইঙ্গিতই যথেষ্ট’। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে মুশফিককে বাদ দেয়ায় বিসিবির উপর ক্ষোভ উগরে দিয়েছেন অনেকে। একজন লিখেছেন, ‘বিসিবি কখনো আপনার মূল্য বোঝেনি’।

এমন রহস্যময় প্রতিবাদের আগে অবশ্য নতুন নেতৃত্বের টি-টোয়েন্টি দলকে শুভ কামনা জানিয়েছেন মুশফিক। শুক্রবার রাতে এক ফেসবুক পোস্টে মুশফিক লিখেছেন, ‘জিম্বাবুয়ে সিরিজের জন্য নতুন টি-টোয়েন্টি অধিনায়ক নির্বাচিত হওয়ায় সোহানকে অভিনন্দন। তরুণ দলটির প্রতি আমার পূর্ণ সমর্থন আছে  এবং দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই দলটি আসন্ন সিরিজে ভালো করবে ইনশাআল্লাহ।’ টি-টোয়েন্টি সিরিজে না থাকলেও ওয়ানডে দলে রয়েছেন মুশফিকুর রহীম। রয়েছেন সদ্য টি-টোয়েন্টির নেতৃত্ব হারানো মাহমুদুল্লাহ রিয়াদও। 

টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে গড়াবে জিম্বাবুয়ে ও বাংলাদেশের দ্বিপাক্ষিক লড়াই। ৩০শে জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দু’দল । সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১শে জুলাই ও ২রা আগস্ট, একই ভেন্যুতে। তিনটি ম্যাচই শুরু হবে স্থানীয় সময় দুপুর ১টায়। টি-টোয়েন্টি সিরিজ শেষে ওয়ানডের লড়াই শুরু হবে ৫ই আগস্ট। ৭ ও ১০ই আগস্ট বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৩ সময় জার্নাল