বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

রয়টার্সবিক্ষোভের সময় শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট ভবনে চুরির ঘটনায় তিনজন গ্রেপ্তার

প্রেসিডেন্ট ভবনে চুরির ঘটনায় শ্রীলঙ্কার গ্রেপ্তার ৩

সোমবার, জুলাই ২৫, ২০২২
প্রেসিডেন্ট ভবনে চুরির ঘটনায়  শ্রীলঙ্কার  গ্রেপ্তার ৩

সময় জার্নাল ডেস্ক

রয়টার্সবিক্ষোভের সময় শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ভবনে চুরির ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের কাছ থেকে জানালার পর্দায় ঝোলানোর সোনার প্রলেপ দেওয়া ৪০টি পিতলের সকেট উদ্ধার করা হয়েছে। খবর শ্রীলঙ্কার ডেইলি মিররের।

৯ জুলাই বিক্ষোভের সময় এই তিনজনও প্রেসিডেন্ট ভবনে ঢুকে পড়েন। চুরি করা এই সকেটগুলো বিক্রির চেষ্টাকালে গতকাল রোববার তাঁদের গ্রেপ্তার করে বেলিকাদা পুলিশ।

বিক্ষোভকারীরা ৯ জুলাই প্রেসিডেন্ট ভবনের নিয়ন্ত্রণ নিলে বেশ কিছু জিনিস সেখান থেকে খোয়া যায়। পরে পুলিশ বিষয়টি তদন্ত শুরু করে। গ্রেপ্তার তিনজনের বয়স ২৮, ৩৪ ও ৩৭ বছর। তাঁরা রাজগিরিয়ার ওবেসেকারাপুরের বাসিন্দা। গ্রেপ্তার তিনজন সন্দেহভাজন মাদকাসক্ত বলেও জানিয়েছে পুলিশ।

কলম্বোর (উত্তর) অপরাধ তদন্ত বিভাগের কাছে এই তিনজনকে সোপর্দ করার কথা রয়েছে। প্রেসিডেন্ট ভবনের ঘটনাগুলো তারা তদন্ত করছে। সরকারবিরোধী বিক্ষোভকারীরা প্রেসিডেন্ট ভবনে প্রবেশের আগে তৎকালীন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষেকে উদ্ধার করে নিয়ে যান সেনাসদস্যরা। এরপর প্রথমে মালদ্বীপ এবং পরে সেখান থেকে সিঙ্গাপুরে পালিয়ে যান তিনি।

এরপর সিঙ্গাপুর থেকেই পদত্যাগপত্র পাঠিয়ে দেন গোতাবায়া রাজাপক্ষে।

নতুন প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের নির্দেশে গত বৃহস্পতিবার রাতে বিক্ষোভকারীদের প্রেসিডেন্ট ভবন থেকে সরিয়ে দেয় নিরাপত্তা বাহিনী। এরপর আজ সোমবার ভবনটি খুলে দেওয়ার কথা জানায় পুলিশ।

এসএম

 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল