বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

আরও ১৬৬৭ মৃত্যু, শনাক্ত ৮ লাখের বেশি

বুধবার, জুলাই ২৭, ২০২২
আরও ১৬৬৭ মৃত্যু, শনাক্ত ৮ লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনাভাইরাসে বিশ্বে আবারও বেড়েছে দৈনিক মৃত্যু ও সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৬৭ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৮ লাখ ২৩ হাজার ৩২৫ জন। আগের দিনের তুলনায় মৃত্যু প্রায় ৬০০ এবং শনাক্ত বেড়েছে তিন লাখেরও বেশি। মহামারি শুরুর পর এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৪ লাখ ৬ হাজার ৯৩১ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৭ কোটি ৬৮ লাখ ৩৪ হাজার ২৭২ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে ব্রাজিল। প্রাণহানির তালিকায় এরপরই আছে যুক্তরাষ্ট্র, ইতালি, ফ্রান্স, অস্ট্রেলিয়া ও জাপানের মতো দেশগুলো।

বুধবার (২৭ জুলাই) সকালে বৈশ্বিক করোনাভাইরাসে মৃত্যু, সংক্রমণ ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

জাপানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ৫৪ হাজার ১১ জন এবং মারা গেছেন ৫৫ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৫ লাখ ৫৯৫ জন শনাক্ত এবং মারা গেছেন ৩১ হাজার ৯৪০ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৫০ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৬৪৩ জন। শনাক্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৩৬ লাখ ৬০ হাজার ৬০৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৭৭ হাজার ৫৬৩ জন।

একদিনে যুক্তরাষ্ট্রে ৮৮ হাজার ১১ জন শনাক্ত হওয়ার পাশাপাশি মারা গেছেন ৩০১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ২৪ লাখ ৯৪ হাজার ১৮ জন এবং মৃত্যু হয়েছে ১০ লাখ ৫২ হাজার ৯৩৫ জনের।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে সংক্রমিত ৮৭ হাজার ৫৬২ জন এবং মারা গেছেন ১১৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৩৬ লাখ ৩১ হাজার ১৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৫১ হাজার ৬৭৯ জন। এসময়ে দক্ষিণ কোরিয়ায় নতুন শনাক্ত ৯৯ হাজার ২৬৮ জন এবং মারা গেছেন ১৭ জন।

একদিনে ইতালিতে শনাক্ত ৮৮ হাজার ২২১ জন এবং মারা গেছেন ২৫৩ জন। দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৭ লাখ ৭২ হাজার ৮৩৩ জন শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ৭১ হাজার ২৩২ জন। মেক্সিকোতে নতুন শনাক্ত ৪ হাজার ২৩১ জন এবং মারা গেছেন ২০ জন।

গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে মারা গেছেন ৩৭ জন এবং সংক্রমিত ২৫ হাজার ৭১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৪৪ লাখ ৭২ হাজার ৭৫৫ জন এবং মারা গেছেন ৮ হাজার ৬৮৬ জন।

রাশিয়ায় একদিনে মারা গেছেন ৪৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৬ হাজার ১৮৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৫ লাখ ৪৫ হাজার ৯ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮২ হাজার ২৩৬ জন।

অস্ট্রেলিয়ায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৪৬ হাজার ২০৯ জন এবং মারা গেছেন ১০০ জন। এসময়ে থাইল্যান্ডে শনাক্ত ১ হাজার ৮২৮ জন এবং মারা গেছেন ৩৫ জন; চিলিতে শনাক্ত ৪ হাজার ৪৩৩ জন এবং মারা গেছেন ১০ জন; ইরানে শনাক্ত ১১ হাজার ৩৫ জন এবং মারা গেছেন ৪১ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল