মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২

বশেমুরবিপ্রবিতে কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষককে হুমকি ও পরিবার নিয়ে কটুক্তির অভিযোগ

শুক্রবার, জুলাই ২৯, ২০২২
বশেমুরবিপ্রবিতে কর্মকর্তার বিরুদ্ধে শিক্ষককে হুমকি ও পরিবার নিয়ে কটুক্তির অভিযোগ

রাকিব চৌধুরী, বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( বশেমুরবিপ্রবি) মার্কেটিং বিভাগে কর্মরত কর্মকর্তা নিহার কান্তি বিশ্বাস কর্তৃক শিক্ষকের স্ত্রী ও পরিবার সম্পর্কে কটুক্তি করায় ও এর প্রতিবাদ জানালে ঐ শিক্ষক'কে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

এরই পরিপ্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার (২৮ জুলাই) মার্কেটিং বিভাগের অফিস স্টাফ নিহার কান্তি বিশ্বাস এর বিরুদ্ধে শিক্ষক সমিতির কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক মোঃ গোলাম সারোয়ার।

লিখিত অভিযোগে বলা হয়,নিহার কান্তি বিশ্বাস ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের অফিস কক্ষে উপস্থিত হয়ে গোলাম সারোয়ারের স্ত্রী ও মাতা নিয়ে কটুক্তি করেন।পরবর্তীতে এ বিষয়ে জিজ্ঞাসা করলে ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক গোলাম সারোয়ারকে হুমকি দেন উক্ত কর্মকর্তা। 

অভিযোগের সত্যতা নিশ্চিত করে শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান বলেন, "এমন একটি লিখিত অভিযোগ এসেছে। আমরা বিষয়টি গুরুত্বসহকারে দেখবো।"

এ বিষয়ে মার্কেটিং বিভাগের চেয়ারম্যান তাপস বালা বলেন, "ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান আমাকে বিষয়টি জানিয়েছেন। তবে লিখিত কোনো অভিযোগ পাই নি।আর চেয়ারম্যান হিসেবে কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যায় না।"
এ বিষয়ে ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান তন্ময় বর্মন বলেন, "অত্যন্ত অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক ঘটনা। একজন শিক্ষক বিশ্ববিদ্যালয়ের সার্বজনীন সন্মানিত ব্যাক্তিদের মধ্যে অন্যতম। তার ব্যক্তিগত ব্যাপারে এরকম কটুক্তি ও দুর্ব্যবহার কোনভাবেই কাম্য নয়। আমরা আশা করছি বিশ্ববিদ্যালয় প্রশাসন এই ব্যাপারটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সমাধান করবে এবং শিক্ষকদের মর্যাদা রক্ষায় দ্রুততম সময়ে যথাযথ দৃশ্যমান পদক্ষেপ গ্রহন করবে।"

তবে অভিযোগের বিষয়টি মিথ্যাচার দাবি করে কর্মকর্তা নিহার কান্তি বিশ্বাস বলেন, "আমি একজন অপরিচিত ব্যক্তির স্ত্রী-মাকে নিয়ে কোনো কারণ ছাড়া কেন কটুক্তি করতে যাবো? বিষয়টা ভুল বুঝাবুঝি। বরং তিনি আমাকে নিয়মের বাইরে ডেকে বিভিন্ন কথা শুনিয়েছেন। তবুও ভুল বুঝাবুঝি হলে বিষয়টি আমরা কথা বলে সমাধান করে নিতে পারি।"

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল