বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সিটিকে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা লিভারপুলের

শনিবার, জুলাই ৩০, ২০২২
সিটিকে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা লিভারপুলের

স্পোর্টস ডেস্ক:

গেল মৌসুমে শেষ পর্যন্ত লড়েও ম্যানচেস্টার সিটির কাছ থেকে লিগ শিরোপা কেড়ে নিতে পারেনি লিভারপুল। সেই খেদটাই যেন মেটাল অল রেডরা। কমিউনিটি শিল্ডের ম্যাচে সিটিকে ৩-১ গোলে হারিয়েছে কোচ ইয়ুর্গেন ক্লপের দল। তাতে নতুন মৌসুমের প্রথম শিরোপাটাও জেতা হয়ে গেল অল রেডদের।

মৌসুম শুরুর এই ম্যাচে মুখোমুখি হয় গেল মৌসুমের লিগ জয়ী দল আর এফএ কাপের চ্যাম্পিয়নরা। প্রথাগতভাবে এই ম্যাচটা খেলা হয় ওয়েম্বলিতে, কিন্তু সেখানে চলছে নারী ইউরো। সে কারণেই এবার ভেন্যুটা গেছে সরে। ম্যাচটা হয়েছে লেস্টার সিটির মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে।

স্কোরলাইন যেমনটা বলছে, ম্যাচের শুরু থেকে দাপট ছিল লিভারপুলের। বলের দখল থেকে প্রতিপক্ষ গোলমুখে আক্রমণ, সব দিক থেকেই। 

তারই ধারাবাহিকতায় ম্যাচের ২১ মিনিটে এগিয়ে যায় লিভারপুল। সংঘবদ্ধ আক্রমণ শেষে বক্সের বাইরে থেকে করা ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের দারুণ এক শট গিয়ে আছড়ে পড়ে সিটির জালে। ১-০ ব্যবধানে এগিয়ে যায় গেল বারের এফএ কাপ জয়ীরা।

বিরতি থেকে ফিরে সিটি সমতায় ফেরার চেষ্টা চালিয়েছে বেশ কয়েকবার। তবে সব চেষ্টা বিফলে গেছে ম্যাচের ৭৮ মিনিট পর্যন্ত। আর্লিং হালান্ডের কাছে বড় সুযোগ এসেছিল বিরতির একটু পর, গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি তিনি। এরপর সিটির শিরোপার আশা জাগিয়ে তোলেন আর্জেন্টাইন স্ট্রাইকার হুলিয়ান আলভারেজ। মাঠে আসার ১২ মিনিটের মাথায় গোল করে সিটিকে সমতায় ফেরান তিনি।

ম্যাচটা যখন ক্রমেই অতিরিক্ত সময়ের দিকে এগিয়ে যাচ্ছিল, তখনই এক ভুল করে বসেন রুবেন ডিয়াজ। বক্সের ভেতর বলে হাত ছুঁইয়ে ফেলেন তিনি, ফলে পেনাল্টি পায় লিভারপুল। পেনাল্টি থেকে মোহামেদ সালাহ গোল করে আবারও এক গোলে এগিয়ে দেন লিভারপুলকে।

যোগ করা সময়ে বুদ্ধিদীপ্ত হেডারে ডারউইন নুনেজের গোল সিটির কফিনে শেষ পেরেকটা ঠোকে। তাতে ৩-১ ব্যবধানে শিরোপাজয় নিশ্চিত করে লিভারপুল।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল