শনিবার, ২০ এপ্রিল ২০২৪

রাবির প্রক্সি দিয়ে প্রথম হওয়া শিক্ষার্থীর ফলাফল বাতিল

মঙ্গলবার, আগস্ট ২, ২০২২
রাবির প্রক্সি দিয়ে প্রথম হওয়া শিক্ষার্থীর ফলাফল বাতিল

ক্যাম্পাস প্রতিনিধি:
 
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটের গ্রুপ-২ থেকে প্রথম হওয়া মু. তানভীর আহমেদ নামের ওই ভর্তিচ্ছুর ফলাফল বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক প্রফেসর ড. প্রদীপ কুমার পাণ্ডে এ তথ্য নিশ্চিত করেন।

এবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ৫ জন অন্যের হয়ে পরীক্ষায় অংশ নেয়ার অভিযোগে কারাগারে গেছেন। তাদের মধ্যে বায়েজিদ খান একজন। তিনি গ্রুপ-২-এর রোল ৩৯৫৩৪-এর পরীক্ষার্থী তানভীর আহমেদের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন। তখন তাকে আটক করে কারাগারে পাঠানো হয়। তিনি ঢাকার নারায়ণগঞ্জের বাসিন্দা আব্দুস সালামের ছেলে।

এদিকে সর্বশেষ গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়টির প্রকাশিত ফলাফলে এ ইউনিটের গ্রুপ-২ থেকে প্রথম স্থান অর্জন করেন মু. তানভীর আহমেদ। ভর্তি পরীক্ষা দিতে এসে আটক হওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন যে তথ্য-উপাত্ত জানিয়েছিল তার সাথে নাম, রোল নম্বর এবং গ্রুপের মিল পাওয়া গেছে তানভীরের।

তবে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী পরীক্ষায় জালিয়াতির অভিযোগে তার ওএমআর শিট বাতিল হওয়ার কথা থাকলেও তার ফলাফল প্রকাশিত হয়।

এ বিষয়ে ‘এ’ ইউনিটের প্রধান সমন্বয়কারী সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ইলিয়াছ হোসেন এর আগে জানান, ‘যেহেতু ওই ওএমআর শিটটি ভ্যালিড আছে, তাই রেজাল্টটি চলে এসেছে।’

পরে আজ বিশ্ববিদ্যালয় প্রশাসন ওই শিক্ষার্থীর ভর্তি পরীক্ষার ফলাফল বাতিল করেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল