শনিবার, ০১ অক্টোবর ২০২২

ইউক্রেন যুদ্ধের জন্যই তেলের দাম বেড়েছে : স্বাস্থ্যমন্ত্রী

বুধবার, আগস্ট ১০, ২০২২
ইউক্রেন যুদ্ধের জন্যই তেলের দাম বেড়েছে : স্বাস্থ্যমন্ত্রী



সময় জার্নাল ডেস্ক: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জন্যই দেশে তেলের দাম বেড়েছে মন্তব্য করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, তেলের দাম শুধু বাংলাদেশ নয়, পুরো পৃথিবীতেই বেড়েছে। আর দেশের অভ্যন্তরীণ কোনো কারণে দাম বাড়েনি। বেড়েছে একমাত্র যুদ্ধের প্রভাবেই। কিন্তু এটি নিয়ে বিরোধীরা মিথ্যাচার করছে।


বুধবার (১০ আগস্ট) দুপুরে রাজধানীর একটি হোটেলে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।মন্ত্রী বলেন, সরকার ইচ্ছে করে দাম বাড়ায়নি। বাড়ানোর কারণ, সরকার অনেক বেশি দামে তেল কিনেছে। আগামী দিনগুলোতে যাতে তেলের সংকট না হয়, ঠিকঠাক মতো যেন আমরা তেল পাই সেজন্যই বাড়ানো হয়েছে।


জাহিদ মালেক বলেন, সরকার পরিকল্পিতভাবে লোডশেডিং দিচ্ছে। তেলের দামও সবসময় একরকম থাকবে না। বিশ্ব বাজারে কমলে দেশেও কমানো হবে। এতোকিছুর পরও তো দেশে খাদ্যের অভাব হয়নি, হাসপাতালগুলোতে চিকিৎসা কার্যক্রম ঠিকঠাক মতোই চলছে।


তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ক্ষমতায় আছেন বলেই দেশের উন্নয়ন হচ্ছে, স্বাস্থ্য সেবা এগিয়ে যাচ্ছে। প্রোপাগাণ্ডা করে কখনও এগোনো যাবে না। বাস্তবে যা আছে সেটা মানতে হবে, দেখতে হবে।স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের প্রতি প্রতি ভালোবাসা থাকলে এগিয়ে নিয়ে যাওয়া যায়। এক সময় দেশে কিছুই ছিল না। গ্রামে-গঞ্জে রাস্তাঘাট ছিল না, বিদ্যুতের আলো ছিল না। চিকিৎসার অবকাঠামো ছিল না। 


এখন মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছি। ইউনিয়ন পর্যায় পর্যন্ত কমিউনিটি ক্লিনিক রয়েছে, উপজেলা-জেলা হাসপাতাল রয়েছে। পর্যাপ্ত চিকিৎসকসহ ওষুধের কোনো সংকট নেই।অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের (ডব্লিউএইচও) বাংলাদেশ রিপ্রেজেনটেটিভ ড. বার্দান জাং রানা, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির, স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম প্রমুখ।


এসএম











Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল