বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

বঙ্গবন্ধুর হত্যাকারীদের পাশে দাঁড়ালে ছাড় দেয়া হবেনা: তিতুমীর কলেজে বাহাউদ্দীন নাছিম

রোববার, আগস্ট ১৪, ২০২২
বঙ্গবন্ধুর হত্যাকারীদের পাশে দাঁড়ালে ছাড় দেয়া হবেনা: তিতুমীর কলেজে বাহাউদ্দীন নাছিম

মাইদুল ইসলাম:

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দীন নাছিম বলেছেন, যারা জাতির পিতার খুনিদের পাশে দাঁড়াবে, এই খুনিদের পক্ষে নিয়ে কথা বলবে তাদের বিরুদ্ধে আমাদের সংগ্রাম অব্যাহতভাবে চলবে। তাদের কোন ছাড় দেয়া হবেনা। 

তিনি বলেন, বিএনপি এখনো তাদের হত্যার রাজনীতির নেশা থেকে বেরিয়ে আসতে পারেনি। ষড়যন্ত্র বাস্তবায়নে তারা বিভিন্ন ফাঁদ তৈরি করছেন। তারা যেন কোন ষড়যন্ত্র বাস্তবায়ন করতে না পারে সেজন্য ছাত্রলীগের বলিষ্ঠ ভূমিকায় থাকতে হবে।

রবিবার (১৪ আগষ্ট) রাজধানীর সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের আয়োজনে দুইদিনব্যাপী বঙ্গবন্ধু বইমেলার উদ্বোধন শেষে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দীন নাছিম বলেন, জাতির পিতার আদর্শ বাস্তবায়নে প্রয়োজনে বুক পেতে দিবো কিন্তু খুনিদের কাছে মাথানত করবো না। 

এসময় তিনি বলেন, শেখ হাসিনার জন্য আমাদের অনেক নেতাকর্মী জীবন দিয়েছেন, জীবনের ঝুঁকি নিয়ে পাশে দাঁড়িয়েছেন। আমাদেরকেও সাহসী ভূমিকা নিয়ে এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধু কন্যার পাশে থাকতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তাদেরকে আইন জারি করে বিএনপি রক্ষা করেছে। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্বে বসিয়েছে।  তারা  দেশকে পাকিস্তান বানানোর লক্ষ্য নিয়ে আমাদের নেতাকে হত্যা করেছিলো। বাংলাদেশকে পাকিস্তান বানানোর চেষ্টা চলছে সবসময়।

বাহাউদ্দীন নাছিম বলেন, বাংলাদেশ যখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে তখন এরা দেশকে শ্রীলঙ্কা করার চিন্তা করে দেশকে অস্থিতিশীল করতে চায়। মানুষকে উসকে দিয়ে নতুন করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। এরা কখনো দেশের ভালো চায়না। এরা সব সময় দেশের ক্ষতি চায়। হাওয়া ভবনের তাদের কর্ণধার এখনো ষড়যন্ত্র করে যাচ্ছে।

ছাত্রলীগের উদ্দেশ্য তিনি বলেন,  আমাদের নেতাকে হত্যার উদ্দেশ্য ছিলো এদেশকে আবার পাকিস্তান বানানো। এদেশের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধে বলিষ্ঠভাবে রূখে দাঁড়াতে হবে ছাত্রলীগকে।

আ. ফ. ম বাহাউদ্দীন নাছিম বলেন, আমরা আর কাউকে হারাতে চাই না। আমরা জাতির পিতাকে হারিয়েছি কিন্তু তাঁর আদর্শ আমরা হারাইনি। জাতির পিতার আদর্শ নিয়ে আমরা মানুষের কাছে গেলে মানুষ আমাদের তারা সমর্থন করবে, দেশরত্ন শেখ হাসিনাকে সমর্থন করবে। আগামী সংসদ নির্বাচনে দেশের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার নির্বাচিত করবেন এবং শেখা হাসিনা জাতির পিতার স্বপ্ন পূরণ করবে। 

সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো: রিপন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ মহিউদ্দিন, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ছাত্রলীগের সহ সভাপতি তিলোত্তমা শিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশি।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ৩৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শফিকুল ইসলাম বাছেক, ২০নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নাছির, তিতুমীর কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী মিরাজুল ইসলাম ডলার, আমজাদ হোসেন আমজাদ, সাবেক সাধারণ সম্পাদক মানিক হোসেন প্রমুখ।

এমআই



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল