রবিবার, ০২ অক্টোবর ২০২২

বরগুনায় শোক দিবসে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

সোমবার, আগস্ট ১৫, ২০২২
বরগুনায় শোক দিবসে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

মোঃ রাকিব হোসেন, বরগুনা প্রতিনিধি:

বরগুনায় জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের গাড়িসহ বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এসময় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। শহরে অতিরিক্তি পুলিশ মোতায়ন করা হয়েছে। এ ঘটনায় দুই জনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, আজ সোমবার (১৫ আগস্ট) বেলা ১২টার দিকে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ফেরার সময় শিল্পকলা একাডেমির সামনে পৌছালে ছাত্রলীগের পদবঞ্চিত একটি গ্রুপ তাদের ওপর হামলা চালায়। এতে দু’গ্রুপের নেতা কর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়। এসময় পুলিশ ঘটনাস্থলে এসে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা সাংবাদিকদের জানান, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শিল্পকলায় প্রবেশের সময় শিল্পকলার ছাদ থেকে তাদের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে অজ্ঞাত লোকজন। পুলিশ ও স্থানীয়রা জানান, শিল্পকলা একাডেমির সামনে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। পুলিশ গিয়ে সকলকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময়
একটি গ্রুপ শিল্পকলা একাডেমিতে ঢোকে শিল্পকলা একাডেমির ছাদ থেকে পুলিশের গাড়িতে ইট ছুড়ে মারে।

পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ লাঠিচার্জ করলে ছাত্রলীগ নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান। পরে পুলিশ অভিযান চালিয়ে বরগুনা নদী বন্দর থেকে কিছু দেশিয় অস্ত্র উদ্ধার করে ।

প্রসঙ্গত, আট বছর পর গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলনায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেয়। সদ্য ঘোষিত ৩৩ সদস্যের কমিটি প্রত্যাখ্যান করে বরগুনা শহরে পদবঞ্চিত প্রার্থীরা বিক্ষোভ করে আসছেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল