শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আর্দশে জীবন গড়ার আহ্বান অধ্যক্ষ মোঃ মহিউদ্দিনের

সোমবার, আগস্ট ১৫, ২০২২
শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আর্দশে জীবন গড়ার আহ্বান অধ্যক্ষ মোঃ মহিউদ্দিনের

তিতুমীর কলেজ প্রতিনিধি: সরকারি তিতুমীর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ মহিউদ্দিন  শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আর্দশে জীবন গড়ার আহ্বান জানিয়েছে। 

তিনি বলেন, আজ জাতির শোক দিবস। এই দিনে আমরা হারিয়ে ছিলাম জাতির সূর্য সন্তানকে। তিনি প্রতিটি বাঙালির আদর্শ। শিক্ষার্থীরা তার আর্দশে জীবন গড়বে, তার পদাঙ্ক অনুসরণ অনুকরণ করবে।

সোমবার (১৫ আগস্ট) সরকারি তিতুমীর কলেজের শহীদ বরকত মিলনায়তনে শোক দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় মুজিববর্ষের থিম সং পরিবেশন, সংগীত পরিবেশন, কবিতা আবৃত্তি, মূল প্রবন্ধ উপস্থাপনসহ নানা আয়োজন ছিল।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সালমা মুক্তা। এ সময় উপস্থিত ছিলেন মূখ্য আলোচক ও বাংলা বিভাগের অধ্যাপক ড. রতন সিদ্দিকী, শিক্ষক পরিষদের সম্পাদক এস এম কামাল উদ্দিন হায়দারসহ বিভাগীয় প্রধানরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক এ এস এম আসাদুজ্জামান।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন কলেজের সব শিক্ষক, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ রিপন মিয়া, বিভিন্ন ছাত্রসংগঠন, সাংস্কৃতিক সংগঠন ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা।

এছাড়াও শোকদিবসে শিক্ষার্থীদের মাঝে আয়োজিত রচনা প্রতিযোগিতার সেরাদের বঙ্গবন্ধু সম্পর্কিত বই দিয়ে পুরুষ্কৃত করা হয়। 

আলোচনা সভায় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ রিপন মিয়া শোকাবহ মাস আগস্টের বর্ণনা করে বলেন, ইতিহাসের নিষ্ঠুরতম ও কলঙ্কজনক অধ্যায়ে স্বাধীনতা ও বঙ্গবন্ধুর বিরুদ্ধে ঘাতকচক্র ও হত্যাকাণ্ডের সাথে জড়িত সবাইকে শাস্তির আওতায় আনা হোক।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো এগিয়ে নিয়ে ১৫ আগস্টের এই শোক দিবসে আমাদের প্রত্যয় হোক, এই শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ প্রতিষ্ঠায় উদার গণতান্ত্রিক ব্যবস্থায় ধর্ম-বর্ণ নির্বিশেষে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ প্রতিষ্ঠা করা।

এদিন সকালে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণের মাধ্যমে জাতীয় শোক দিবস পালন শুরু হয় সরকারি তিতুমীর কলেজে। এসময় কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে কলেজ শাখা ছাত্রলীগ

এছাড়াও দুপুরে কলেজের মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করে কলেজ শাখা ছাত্রলীগ।

শোক দিবস উপলক্ষে দুইদিনব্যাপী বঙ্গবন্ধু বইমেলার আয়োজন করেছে তিতুমীর কলে ছাত্রলীগ। ১৪ আগস্ট থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু বইমেলা ও বঙ্গবন্ধুকে নিয়ে স্থির চিত্র প্রদর্শনী। যেখানে বঙ্গবন্ধু নিয়ে রয়েছে প্রায় ৮০টি বই। ১৪ আগস্ট শহীদ বরকত মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে আলোচনা সভার আয়োজন করে তারা।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল