শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এ জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া

মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২
এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এ জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া

ক্যাম্পাস প্রতিনিধি:

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৬ই অগস্ট ২০২২ ইং এশিয়ান ইউনিভার্সিটিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. এম মেসবাহ উদ্দিন, পরিচালক, আইআইটি , জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও সিন্ডিকেট সদস্য, এইউবি। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন এইউবি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মুহাম্মদ জাফর সাদেক। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এইউবি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান খান। 

বক্তব্যে প্রধান অতিথি বলেন,বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন একটি স্বাধীন সার্বভৌম সফল স্বপ্নের সোনার বাংলার। আর সেই সোনার বাংলা গঠনে সবাইকে জ্ঞানার্জন করতে হবে, ভালো মানুষ হয়ে গড়ে উঠতে হবে, দেশের সেবা করতে হবে, প্রয়োজনে ত্যাগ স্বীকার করতে হবে। 

প্রধান আলোচক বলেন, দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অগ্রয়াত্রায় আমাদেরকেও শামিল হয়ে কাজ করতে হবে। সভাপতির বক্তব্যে এইউবি উপাচার্য বলেন, আমি গোপলগঞ্জের মানুষ হিসেবে বঙ্গবন্ধুর আঞ্চলিকতাপূর্ন কথা শোনার সৌভাগ্য হয়েছে, তিনি খুব সহজে মানুষকে আপন করে নিতে পারতেন, ধনী দরিদ্র সবার খোঁজ নিতেন। তিনি যেভাবে দেশের মানুষকে ভালোবাসতেন, যেভাবে দেশকে ভালোবাসতেন, আমাদেরকেও সেভাবেই দেশকে ভালোবাসতে হবে। স্বপ্নের সোনার বাংলা গঠনে সৎ যোগ্য ও মেধাবী মানবসম্পদ গড়ে তুলতে হবে, যে কাজটা করছে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। 

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম। উপস্থিত ছিলেন ড. আহমেদ সুমন, পরিচালক, জনসংযোগ বিভাগ, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়।  এ সময় উদ্বোধনী বক্তব্যে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোকপাত করেন সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. সামছুজ্জামান। পরিশেষে দোয়া ও মুনাজাতের মাধ্যমে সভা সমাপ্ত করা হয়।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল