বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

একদিনে মৃত্যু ১৪৫৬ জনের, শনাক্ত ৫ লাখ ১২ হাজার

বুধবার, আগস্ট ১৭, ২০২২
একদিনে মৃত্যু ১৪৫৬ জনের, শনাক্ত ৫ লাখ ১২ হাজার

আন্তর্জাতিক ডেস্ক:
 
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৪৫৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৬ হাজার ৪৮৭ জনে। নতুন করে ৫ লাখ ১২ হাজার ৪০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৬৯ লাখ ৩৪ হাজার ১২ জনে।

একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ১০ লাখ ৯ হাজার ৪৪৩ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৭ কোটি ৯ লাখ ৩৫ হাজার ৮৫০ জন।

বুধবার (১৭ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

একদিনে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। গত ২৪ ঘণ্টায় সেখানে ৫৪ হাজার ১৯০ জন সংক্রমিত এবং ২৬২ জন মারা গেছেন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৪৮ লাখ ৬৯ হাজার ৯৩৬ জন এবং মারা গেছেন ১০ লাখ ৬৩ হাজার ৮৭ জন।

দৈনিক সংক্রমণের তালিকায় শীর্ষে রয়েছে জাপান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৭৮১ জনের। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৫৭ লাখ ৭৫ হাজার ৩২ জন এবং মারা গেছেন ৩৫ হাজার ৩৭১ জন।

২৪ ঘণ্টায় ১২৩ জনের মৃত্যুর পাশাপাশি ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ২৩ হাজার ৪০ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪২ লাখ ১ হাজার ২৮০ জনে। এছাড়া দেশটিতে মোট ৬ লাখ ৮১ হাজার ৮২৮ জনের মৃত্যু হয়েছে।

ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৬ হাজার ৩৩১ জন এবং মারা গেছেন ১১৩ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪২ লাখ ৪০ হাজার ৩৩৬ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ২৪২ জন।

একদিনে ইরানে সংক্রমিত ৫ হাজার ৯৭২ জন এবং মারা গেছেন ৭৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৪ লাখ ৮৮ হাজার ৪৯৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪৩ হাজার ১৫ জনের।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৩ হাজার ৯০৯ জন এবং মারা গেছেন ৫৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮৯ লাখ ৩১ হাজার ১৪০ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৩ হাজার ২৩৭ জন।

বিশ্বে অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত ৮ হাজার ৯৪১ এবং মারা গেছেন ৭০ জন; অস্ট্রেলিয়ায় সংক্রমিত ১৯ হাজার ৮৫৫ জন এবং মারা গেছেন ৭৩ জন; দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ৮৪ হাজার ১২৮ জন এবং মারা গেছেন ৩৭ জন; স্পেনে সংক্রমিত ৩ হাজার ৩৯ জন এবং মারা গেছেন ৫৯ জন; তাইওয়ানে সংক্রমিত ২৩ হাজার ১৭২ জন এবং মারা গেছেন ১৬ জন; ফিলপাইনে সংক্রমিত ২ হাজার ৬৩৩ জন এবং মারা গেছেন ৪৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩১৪ জনে। একই সময়ে নতুন করে ২৫৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৯ হাজার ১২৯ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। গত বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল