মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২

জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি,লোডশেডিং,গণপরিবহনের ভাড়া অসহনীয় মূল্যবৃদ্ধিতে মানববন্ধন :জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয়

বুধবার, আগস্ট ১৭, ২০২২
জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি,লোডশেডিং,গণপরিবহনের ভাড়া অসহনীয় মূল্যবৃদ্ধিতে মানববন্ধন :জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয়

অদ্য ১৭আগস্ট বুধবার সিনেট ভবনের সামনে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে জ্বালানী তেলের নজিরবিহীন মূল্যবৃদ্ধি, বিদ্যুতের অস্বাভাবিক লোডশেডিং, গণপরিবহনের ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অসহনীয় মূল্যবৃদ্ধি এবং ভোলায় পুলিশের গুলিতে নুরে আলম ও আব্দুর রহিমের হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়ে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।



জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতি প্রফেসর ড. এফ, নজরুল ইসলাম এর সভাপতিত্বে এই মানববন্ধন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাসুদুল হাসান খান (মুক্তা)।


মানববন্ধনে দলটির শিক্ষকরা বলেন, দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতিতে নাভিশ্বাস আজ এদেশের সাধারণ মানুষ। এভাবে নিত্যপণ্যের দাম, গ্যাসের দাম, ভোজ্য তেলের দাম, ওষুধের দাম, পানির দাম, সবশেষ জ্বালানি তেলের দাম বাড়িয়ে সরকার শুধু সাধারণ মানুষকে বিপদে ফেলেছে। 


অথচ সরকারের মন্ত্রী, এমপি, আমলারা দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে, যার খেসারত দিচ্ছে এদেশের জনগণ।মানববন্ধন কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. এফ নজরুল ইসলাম বলেন, একটা জাতির ধ্বংস অনিবার্য তখন যখন সে জাতির শিক্ষাকে ধ্বংস করা হয়।


আপনারা জানেন সংসদে সংসদ সদস্যরা এ বিষয়ে বক্তব্য রেখেছেন। একটা বিশেষ গোষ্ঠীর পক্ষে প্রাইমারি থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত বইগুলোকে কিভাবে পরির্বতন করা হয়েছে। যার মাধ্যমে আমি মনে করি জাতি ধ্বংসের দিকে পতিত হচ্ছে। সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাসুদুল হাসান খান (মুক্তা) তাঁর বক্তব্যে বলেন, এই সরকার সর্বদা মিথ্যাচার করছে। বিশ্ব বাজারে তেলের দাম কমলেও বাংলাদেশে এই রাতের ভোটের সরকার বেআইনীভাবে রাতের আধারে মূল্য বাড়িয়ে জনজীবন দুর্বিষহ করে তুলেছে।


সর্বক্ষেত্রে দুর্নীতির আশ্রয় ও প্রশ্রয়ের মাধ্যমে লুটপাটের মহোৎসব চালিয়ে দেশের রিজার্ভ আশঙ্কাজনক অবস্থায় নিয়ে গেছে যার ফলশ্রুতিতে আজ আইএমএফ এর দারস্ত হয়েছে। জাতীয়তাবাদী শিক্ষক ফোরমের উপদেষ্টা অধ্যাপক ড. ফজলুল হক বলেন, আওয়ামী লীগ সরকার একটি বিনা ভোটের সরকার। এ সরকারের জনগণের প্রতি কোন দায় দায়িত্ব নাই। এ সরকার বাংলাদেশে বাকশালী পন্থায় রাম রাজত্ব কায়েম করেছে। এ দেশ থেকে লক্ষ লক্ষ কোটি টাকা পাচার হয়েছে এবং এ পাচারকারীরা কারা এটা সবাই জানে।


জাতীয়তাবাদী শিক্ষক ফোরমের উপদেষ্টা অধ্যাপক ড. আমজাদ হোসেন বলেন, ৫ বছর আগে প্রধানমন্ত্রীর একজন মন্ত্রী সংসদে দাড়িয়ে বলেছিলেন ব্যাংকিং সেক্টরে পুকুর নয় সাগর চুরি হয়েছে। সেই সাগর চোররা কারা এটাও সবাই জানে। এই অবৈধ সরকার আবার কিভাবে অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকা যায় তার গোপন ছক তৈরি করে ফেলেছে। তাই আমি মনে করি সরকার বিরোধী যে আন্দোলন হতে যাচ্ছে সেই আন্দোলনে আমাদের সকলের অংশগ্রহণ করা উচিৎ।


মানববন্ধনে উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন ফোরমের সাবেক উপদেষ্টা প্রফেসর ড. মোহা. এনামুল হক, প্রফেসর ড. হাসানাত আলী,প্রফেসর ড. কুদরত ই জাহান এবং প্রফেসর ড আবুল হাসান মুকুল। এছাড়াও উক্ত মানববন্ধনে ফোরমের উপদেষ্টা প্রফেসর ড. সায়েদুর রহমান পান্নু, বিজ্ঞান অনুষদের ডিন ও ফোরমের উপদেষ্টা প্রফেসর ড. শাহেদ জামান, ফোরামের সহসভাপতি প্রফেসর ড. মো. তোফাজ্জল হোসেন, প্রফেসর ড. জাহাঙ্গীর আলম, বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর ড. মো. ফরিদুল ইসলাম, প্রফেসর ড. আমিনুল হক, প্রফেসর ড.সাবিরুজ্জামান সুজা, প্রফেসর ড. কামরুজ্জামান, প্রফেসর ড. আব্দুল খালেক, প্রফেসর ড. আনিছুর রহমান, প্রফেসর ড. আরিফুল ইসলাম, প্রফেসর ড. আনোয়ারুল কবির ভুঁইয়া, প্রফেসর ড. আতিকুল ইসলাম, মুহাম্মদ সাজ্জাদুর রহিম সাজিদ সহ জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের আরো অনেক সদস্যগণ উপস্থিত ছিলেন।


এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল