শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ছাত্রলীগের নেতাকর্মীদের মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে : হানিফ

বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০২২
ছাত্রলীগের নেতাকর্মীদের মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে : হানিফ

আজাহারুল ইসলাম, ইবি প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ এমপি ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, ছাত্রলীগের নেতা-কর্মীদের মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। কারণ দেশ আজ মুক্তিযুদ্ধের স্বপক্ষে ও বিপক্ষে দু’টি ধারায় বিভক্ত হতে চলেছে। এ বিভক্তি থেকে বেড়িয়ে এসে আমরা যদি মহান মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ না হতে পারি তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করা কঠিন হয়ে পরবে। এ কাজের জন্য ছাত্রলীগের নেতাকর্মীদেরই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে শাখা ছাত্রলীগ আয়োজিত প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হানিফ বলেন, পৃথিবীতে ক্ষমতার লোভে অনেক রাষ্ট্রনায়ক এবং নেতাদের হত্যা করা হয়েছে, কিন্তু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ড সম্পূর্ণ ভিন্ন। শুধু রাষ্ট্রক্ষমতা দখলের জন্য নয়, স্বাধীনতা বিরোধীরা মহান মুক্তিযুদ্ধে পরাজয়ের প্রতিশোধ নিতে বঙ্গবন্ধুসহ তাঁর স্বপরিবারকে হত্যা করে। স্বাধীনতার কথা বলতে গেলে যেমন বঙ্গবন্ধুর কথা আসবেই ঠিক তেমনি বঙ্গবন্ধুর কথা বলতে গেলে স্বাধীনতার কথা আসবেই, তাই বঙ্গবন্ধু ও স্বাধীনতা দু’টি অভিন্ন শব্দ।

সভায় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরাসহ শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল