বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

গণতন্ত্রের স্বার্থে বিএনপি ইভিএমের বিরুদ্ধে রুখে দাঁড়াবে: হাসনা জসীম উদ্দীন মওদুদ

রোববার, আগস্ট ২১, ২০২২
গণতন্ত্রের স্বার্থে বিএনপি ইভিএমের বিরুদ্ধে রুখে দাঁড়াবে: হাসনা জসীম উদ্দীন মওদুদ

মোঃ আবদুল্যাহ চৌধুরী, নোয়াখালী প্রতিনিধি:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক প্রধানমন্ত্রী মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিনী সাবেক সাংসদ হাসনা জসীম উদদীন মওদুদ বলেছেন,বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি একটি গণতন্ত্র মুখি এবং নির্বাচন মুখি দল। আমরা বিশ্বাস করি বিশেষ করে যারা ইভিএম সম্পর্কে টেকনিক্যালি জ্ঞাত তারা জানে, ইভিএমে কিভাবে নির্বাচন ম্যানিপুলেট (বানচাল) করা যায়। ইভিএমে ভোট ম্যানিপুলেট (বানচাল) করতে যা লাগে তা এ সরকারের জানা আছে এবং তারা এটা প্রয়োগ করবে। তারা চেষ্টা করবে ইভিএমের মাধ্যমে জনগণের রায় পাল্টে দিতে।  

রোববার (২১ আগস্ট) দুপুর ১২টার দিকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের পূর্ব মোহাম্মদ নগর গ্রামের মওদুদ আহমদের নিজ বাড়িতে দলীয় নেতাকর্মিদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।   

হাসনা মওদুদ বলেন,ইভিএমের মাধ্যমে নির্বাচনের ফলাফলকে উল্টে দিতে পারে। গণতন্ত্রের স্বার্থে বিএনপি ইভিএমের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। এটা একটি হটকারিতা ব্যবস্থা। ইভিএম আমাদের জন্য কার্যকারিতা আনবেনা। সরকার লোক দেখানো কিছু নির্বাচন করবে। এ ব্যাপারে এখন আমরা সোচ্চার। জনগণের রায যেন প্রকাশিত হয়। সেটাতেই আমরা গণতন্ত্রের রায় পাবো। 

তিনি বলেন, আমি এলাকায় কি দেখেছি ভোটের মাঠে মহিলাদের লম্বা ভিড়। কিন্তু লাইন আর যায়না? একটা লোক ভোট দিতে সামনে যেতে পারছেনা,আগাইতেছেনা? ভিতরে কারসাজি চলছে।  শোনা যায় সব ভোট দেয়া হয়ে গেছে। এটাতো গণতন্ত্র না,এটাতো সঠিক নির্বাচন না। এটা করতে দেয়া হবেনা।  

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে হাসনা মওদুদ বলেন, আরো বড় বড় এজেন্ডা আছে। গণতন্ত্র রক্ষার জন্য,নির্বাচনের জন্য নিরপেক্ষ একটা সরকারের যে দাবি। সেই সঙ্গে আমরা সবাই যেন ভোট দিয়ে যেতে পারি। এ সকল বড় এজেন্ডা থেকে বের হয়ে এসে বিএনপি এখন জনগণের কাতারে দাঁড়িয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ করছে। বলছে মানুষের কাছে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি অসহনীয়। খাবারের দাম বৃদ্ধি, তেলের দাম বৃদ্ধি, লোডশেডিং। জনগণের এই অসহনীয় কষ্টের জন্য বিএনপি তাদের পাশে দাঁড়াতে চায়। এটাকে এক নম্বর পলিটিক্যাল এজেন্ডা করে দিয়েছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এটাতে এলাকাবাসী খুশি। যে না জনগণের কথা বলার জন্য একটা পার্টি আছে। বিএনপি জনগণের পক্ষে কথা বলেছে,বলবে।

তিনি আরও বলেন, আমিতো শুধু ভোট চাইতে আসিনি। আমার প্রধান একটা স্বপ্ন হলো গণতন্ত্র পুনরুদ্বারের ব্যাপারে ভূমিকা রাখবো। এই নোয়াখালী-৫ আসন ( কোম্পানীগঞ্জ এবং কবিরহাট উপজেলা) থেকে দেশে গণতন্ত্র ফিরিতে আনার জন্য আমি লড়াই করব এবং ইনশাআল্লাহ আমি জয় লাভ করব।    

এ সময় আরো উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন, চরহাজারী ইউনিয়ন বিএনপির সাধারণ সাবেক সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আতোয়ার হোসেন পাভেল, উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক হোসেন মোহাম্মদ এরশাদ প্রমূখ। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল