বুধবার, ২০ অক্টোবর ২০২১

বদলে গেল হাসপাতালের দৃশ্যপট

সোমবার, এপ্রিল ১২, ২০২১
বদলে গেল হাসপাতালের দৃশ্যপট

সময় জার্নাল প্রতিবেদক : হাসপাতালে আগত রোগীদের শৃঙ্খলারক্ষায় আনসার নিয়োগের ফলে সম্পূর্ণ বদলে গেছে শরীয়তপুরের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দৃশ্যপট। জেলা প্রশাসক পারভেজ হাসানের সময়োপযোগী সিদ্ধান্তের ফলেই এমনটা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন জাজিরা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. মাহমুদুল হাসান।

রোববার হাসপাতাল আউটডোরের ছবিসহ নিজ ফেসবুকওয়ালে স্টৗাটাস দিয়ে এসব তথ্য জানিয়েছেন ইউএইচএফপিও। নিচে সেই স্ট্যাটাসটি হুবহু পাঠকদের জন্য তুলে ধরা হল :

আজকে হাসপাতাল আউটডোরের ভিন্ন চিত্র।

সবাই সুসজ্জিত ভাবে শৃঙ্খলার সাথে লাইন ধরে টিকেট কাটছে। আনসার বাহিনীর ২ জন সদস্য সকাল থেকেই কাজ শুরু করেছে। দেখতে যেমন ভালো লাগছে তেমনি হাসপাতালে আগত সেবা গ্রহীতাদের ও সুবিধা হচ্ছে।
এর পেছনের গল্পটি এমন-
গতকাল সকালে হঠাৎ করেই ডিসি মহোদয়ের ফোন। গত শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে রোগীদের ভীড় এবং করোনায় চিকিৎসকদের ঝুঁকি নিয়ে আমি একটি পোস্ট করেছিলাম। সেখান থেকেই ডিসি মহোদয় অবগত হোন এবং আমাকে রোগীদের ভিড় সামলানো এবং চিকিৎসকদের সুরক্ষার কথা চিন্তা করে আনসার নিয়োগের সুসংবাদ দেন।

স্যারের ফোনের একটু পরেই জাজিরা উপজেলার নির্বাহী অফিসার Mohammad Ashrafuzzaman Bhuiyan আমার অফিসে আসেন এবং তাৎক্ষনিক আমরা ২ জন আলোচনা করে ইনডোরে ৪ জন এবং আউটডোরে ২ জন আনসার নিয়োগের সিদ্ধান্ত নেই। তারই পরিপ্রেক্ষিতে আজ সকাল থেকেই আনসার বাহিনী কাজ শুরু করে।

আন্তরিক কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানাই শরীয়তপুর জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব Parvez Hasan স্যারকে।যার সুযোগ্য এবং বলিষ্ঠ নেতৃত্বে সকল সেক্টরে এগিয়ে যাচ্ছে আমাদের শরীয়তপুর জেলা। আমরা আশাবাদী আপনার মতো যোগ্য এবং জনবান্দব কর্মকর্তার হাত ধরেই এগিয়ে যাবে বাংলাদেশ। আমরা আপানর সুস্বাস্থ্য এবং উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।
ডা. মাহমুদুল হাসান
ইউএইচএফপিও জাজিরা, শরীয়তপুর।
সদস্য সচিব ইউএইচএফপিও ফোরাম।
কোষাধ্যক্ষ বি ডি এফ।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ