মঙ্গলবার, ২২ জুন ২০২১

অতিরিক্ত আত্মবিশ্বাসী মনোভাবে হারলো রাজস্থান রয়্যালস

মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১
অতিরিক্ত আত্মবিশ্বাসী মনোভাবে হারলো রাজস্থান রয়্যালস

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা : মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে, টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে কিংস পাঞ্জাবকে আগে ব্যাটিংয়ে পাঠায় রাজস্থান রয়্যালস। প্রথম ম্যাচেই সেরা একাদশে সুযোগ পান বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। ইনিংসের দ্বিতীয় তথা নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলেই মায়াঙ্ক আগরওয়ালকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলেন মুস্তাফিজ। কিন্তু আম্পায়ার আবেদনে সাড়া দেননি। রাজস্থান রিভিউও নেয়নি। পরে টিভি রিপ্লেতে স্পষ্ট দেখা যায়, সেটি আউট ছিলো। প্রথম ওভারে দারুণ বোলিং করলেও পরে বেশ রান দিয়েছেন মুস্তাফিজ।

ক্যারিবিয়ান দানব ক্রিস গেইলকে নিয়ে দ্বিতীয় উইকেটে ৪৫ বলে ৬৭ রানের জুটি করেন অধিনায়ক লোকেশ রাহুল। ২৮ বলে ৪ বাউন্ডারি আর দুইটি ওভার-বাউন্ডারিতে ৪০ রান করা গেইলকে ফিরিয়ে জুটি ভাঙেন রায়ান পরাগ।

রাহুলের সঙ্গে যোগ দেন দীপক হুদা। ৩০ বলে ফিফটি করেন রাহুল। এরপর দীপক ফিফটি করেন মাত্র ২০ বলে। ২৮ বলে ৪ বাউন্ডারি আর ছয় ছক্কায়, ৬৪ রান করা দীপককে ফিরিয়ে ১০৫ রানের তৃতীয় উইকেট জুটি ভাঙেন ক্রিস মরিস। একই ওভারে নিকোলাস পুরানকেও শূণ্যতে ফেরান তিনি।

অপরপ্রান্তে অধিনায়ক লোকেশ রাহুল খেলে যান তার স্বভাবসূলভ ব্যাটিং স্টাইলে। রাহুল ৫০ বলে ৭ চার আর ৫ ছক্কায় ৯১ রান করে, আউট হোন ইনিংসের শেষ ওভারে। তাতে পাঞ্জাব কিংসদের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২২১ রান। যা এই মৌসুমের দলীয় সর্বোচ্চ সংগ্রহ।

চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে, ব্যাট হাতে চ্যালেঞ্জটা একাই নিয়ে নেন সানঞ্জু স্যামসন। কারণ ১২৩ রানে ৪ ইউকেট হারিয়ে বড় পরাজয়ের শঙ্কা জাগে রাজস্থান রয়্যালসের।

বেন স্টোকস ফেরেন শূণ্যতে। মানান ভোরা ১২, জস বাটলার ২৫ এবং শিভাম ডুবে করেন ২৩ রান। সেখান থেকে দলের ত্রাণকর্তার ভূমিকায় সানঞ্জু। সাতটি ছয় আর এক ডজন চার হাঁকিয়ে, দলকে জয়ের প্রায় দ্বারপ্রান্তে পৌঁছে নেন তিনি।

কিন্তু সানঞ্জুর অতিরিক্ত আত্মবিশ্বাসের কাছে হারতে হলো রয়্যালসকে। শেষ দুই বলে প্রয়োজন ছিলো ৫ রান। কিন্তু আরাশদিপ সিংয়ের করা ওভারের পঞ্চম বলে কোনো রান নিলেন না সানঞ্জু। ক্রিসের অর্ধেক পাড় হয়ে যাওয়া ক্রিস মরিসও অবাক হয়ে যান। ফলে জয়ের জন্য শেষ বলে দরকার ছিলো ৫ রান। ব্যাটসম্যান যদি ৬ হাঁকান তাহলে ম্যাচে জিতে যাবে রাজস্থান। কিন্তু যদি চার হাঁকা তাহলে ড্র হবে ম্যাচ। ফলাফল নির্ধারণের সুপার ওভারে যেতে হবে আম্পায়ারদের। এমন সমীকরণে বড় শর্ট খেলতে গিয়ে ক্যাচ আউট হন সানঞ্জু। নির্ধারিত ২০ ওভারে, ৭ ইউকেট হারিয়ে ২১৭ রানে থামে রাজস্থান। ৬৩ বলে ১১৯ রান করেন সানঞ্জু।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ