শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ইবির ধর্মতত্ত্বের ভর্তিযুদ্ধে উপস্থিত ৯৩ শতাংশ

শনিবার, আগস্ট ২৭, ২০২২
ইবির ধর্মতত্ত্বের ভর্তিযুদ্ধে উপস্থিত ৯৩ শতাংশ

আজাহারুল ইসলাম, ইবি সংবাদদাতা || ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা স্বতন্ত্রভাবে অনুষ্ঠিত হয়েছে। এতে ২ হাজার ২৬ জন আবেদনকারীর মধ্যে উপস্থিত ছিলেন ১ হাজার ৮৮৮ জন। যা মোট শিক্ষার্থীর ৯৩ দশমিক ১৯ শতাংশ। শনিবার বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষদ ভবন এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি ভবনে চলে এ পরীক্ষা।

ইউনিট সমন্বয়কারী ও ধর্মতত্ত্ব অনুষদের ডিন প্রফেসর ড. এরশাদ উল্লাহ এ তথ্য নিশ্চিত করে বলেন, ভর্তি পরীক্ষায় উপস্থিতি সন্তোষজনক ছিল। সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় সুষ্ঠু, সুন্দর ও কোনো প্রকার অনিয়ম ছাড়াই পরীক্ষা সম্পন্ন হয়েছে। শিগগিরই তাদের ফল প্রকাশ করা হবে।

পরীক্ষা চলাকাকে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম.আলী হাসান, প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন প্রমুখ কেন্দ্র পরিদর্শন করেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন পরীক্ষার্থী ও অভিভাবকরা।

এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র ক্যাম্পাসে হেল্প ডেস্ক, অভিভাবক কর্ণার, সুপেয় পানি, ইবি ছাত্রলীগের জয় বাংলা বাইক সার্ভিস কঠোর নিরাপত্তা সহ বিভিন্ন ব্যবস্থা করা হয়েছে। এতে সন্তোষ প্রকাশ করেছেন ভর্তিচ্ছু ও অভিভাবকরা। এছাড়া ভর্তি পরীক্ষা শেষে ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানিয়ে মিছিল করেছে রাজনৈতিক ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীরা।

এমআই 

এর আগে গত ২০ আগস্ট ‘সি' (বানিজ্য) ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে গুচ্ছভূক্ত ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। এদিকে আগামীকাল ২৮ আগস্ট একই সময়ে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা স্বতন্ত্রভাবে অনুষ্ঠিত হবে।


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল