শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

আফগানিস্তানের বোলিং তোপ সামলাতে পারবে তো বাংলাদেশের ওপেনাররা?

সোমবার, আগস্ট ২৯, ২০২২
আফগানিস্তানের বোলিং তোপ সামলাতে পারবে তো বাংলাদেশের ওপেনাররা?

স্পোর্টস ডেস্ক:



তিন দিন আগে এশিয়া কাপের পর্দা উঠলেও নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামবে বাংলাদেশ দল। প্রতিপক্ষ ‌‘শক্তিশালী’ আফগানিস্তান। স্বাগতিক শ্রীলঙ্কাকে নিজেদের শক্তিমত্তা দেখিয়েই জিতেছে মোহাম্মদ নবীর দল। আট উইকেটের পাশাপাশি ৫৯ বল হাতে রেখে দুর্দান্ত জয় পায় তারা। তাই নিঃসন্দেহে আফগানদের শক্তিশালী বলা যায়। 


সাকিবের নেতৃত্বে খেলবে বাংলাদেশ দল। যেখানে বাংলাদেশের সবচেয়ে বড় চিন্তার জায়গা ওপেনিং জুটি নিয়ে। তামিম ইকবালের টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণার পর ওপেনিংয়ের ভরসা হয়ে ওঠে লিটন দাস। কিন্তু জিম্বাবুয়ে সিরিজে ছিটকে পড়েন তিনি। এতেই দারুণ সমস্যা পড়ে নির্বাচকরা। 


সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাংলাদেশ দলের ওপেনিং জুটি নিয়ে নানা পরীক্ষা-নিরীক্ষা চলছে। অনেক ব্যাটারের পরীক্ষা নিয়েছে নির্বাচকরা। তালিকায় রয়েছেন, নাইম শেখ, লিটন দাস, সাইফ হাসান, এনামুল হক বিজয়, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুনিম শাহরিয়ার আর পারভেজন ইমন। কিন্তু কেউই নিজেকে প্রমাণ করতে পারেনি যোগ্য ওপেনার হিসেবে। 


এশিয়া কাপের জন্য বিসিবির ঘোষিত দলে ওপেনার হিসেবে নেয়া হয়েছিল এনামুল হক বিজয় আর তরুণ ব্যাটার পারভেজ হোসেন ইমনকে। শেষ মুহূর্তে দলে ডাকা হয়েছে নাঈম শেখকেও।অনেকটা নিরুপায় হয়েই নাঈম শেখকে ডাকা হয়। গতবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে খেললেও কিছুই করতে পারেননি তিনি। বেশি সময় উইকেটে থেকে স্লথ ব্যাটিংয়ের কারণে উল্টো সমালোচিত হয়েছেন।


এশিয়া কাপ মিশনে ওপেনিংয়ে দেখা যাবে এনামুল হক বিজয়কে। তিন বছর পর দলে ফিরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে নজর কাড়লেও টি-টোয়েন্টি সিরিজে বিজয় কিছুই করতে পারেননি। তিন ম্যাচে (২৬, ১৬, ১৪) তার সাকুল্যে সংগ্রহ ছিল ৫৬ রান।


একই অবস্থা আরেক ওপেনার পারভেজ ইমনেরও। তিনিও এক ম্যাচে সুযোগ পেয়ে রান করেছেন মাত্র ২। অর্থাৎ তিন ওপেনারের কেউই প্রতিষ্ঠিত নন। বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামের বক্তব্য অনুযায়ী আজ বিজয়ের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে  নাঈম শেখকে।


বিজয়-নাঈম জুটি কি পারবে ফজল হক ফারুকি, নাভিন-উল হক, আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিবুর রহমান ও মোহাম্মদ নবীর সাজানো আফগানিস্তানের ধারালো বোলিংয় সামলাতে? 


এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল