শনিবার, ০১ অক্টোবর ২০২২

নাটোরের বড়াইগ্রামে এমবিবিএস পরিচয়ে ৩২ বছরের ডাক্তারী

মঙ্গলবার, আগস্ট ৩০, ২০২২
নাটোরের বড়াইগ্রামে এমবিবিএস পরিচয়ে ৩২ বছরের ডাক্তারী

ইসাহাক আলী, নাটোর প্রতিনিধি:

অন্যের সার্টিফিকেটে নিজের ছবি লাগয়ে এমবিবিএস সেজে চিকিৎসা দিতেন।  করতেন সিজার সহ নানা অপারেশনও ।  আর এমনই অপারেশন করে মেরে ফেলেছেন অনেক রোগী। নিজেই স্বীকৃতি দিয়েছেন এমন অপকর্মের। তার দাবি অপারেশনের পর রোগী মারা যেতেই পারে। গতকাল সকালেও সিজারিয়ান অপারেশনের পর এক শিশু মারা যাওয়ার পর রাতে আরো একটি অপারেশন চলাকালেই হাতে নাতে আটক হয়েছেন ৩২ বছর চিকিৎসা দেয়া ভূয়া চিকিৎসক আব্দুল করিম লোহানী। গতরাতে আটক শেকে মঙ্গলাবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। 

এদিকে ইতোপূর্বে তিন বছর আগে একবার গ্রেপ্তার হন লোহানী।  কিন্তু সে দফায় তিন মাস জেল খেটে বের হয়েই আবার শুরু করেন চিকিৎসার নামে এমন অপ-ব্যবসা। 

কিন্তু শেষ রক্ষা হলো না। আধুনিক প্রযুক্তির সহায়তায় ধরা খেয়ে আটক হলেন ওই ভুয়া এমবিবিএস ডাক্তার।  তাকে আটকের পর কর্মস্থল বেসরকারী হাসপাতালটিও করা হয়েছে সীলগালা।

সোমবার রাত ৯ টার দিকে নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোনাইল বাজারের জাহাঙ্গীর জেনারেল হাসপাতালে ঘটেছে ওই ঘটনা। আটক ওই ভুয়া এমবিবিএস  আব্দুল করিম লোহানী উপজেলার চকপাড়া গ্রামের বাহাজ উদ্দীনের ছেলে। তার আগের বসবাস ছিল পাবনায়।

বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার খুরশিদ আলম এবং বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন।।

বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার খুরশিদ আলম জানান, সোমবার সকালে ওই ভুয়া ডাক্তার একটি সীজার করার পর নবজাতক শিশুটি মারা যায়। ওই ঘটনায় সীজারের দায়িত্বরত ব্যাক্তির বিরুদ্ধে অভিযোগ তোলেন রোগীর স্বজনরা।  বিষয়টি জানতে পেরে সন্ধ্যার পর তিনি পুলিশসহ ওই হাসপাতালে গেলে দেখতে পান, আরো একটি অপারেশন শেষ করে বের হচ্ছেন করিম লোহানী। এসময় তাকে বিভিন্ন প্রশ্নের পর তার সার্টিফিকেটটি ইন্টারনেটে সার্চ দিয়ে দেখা যায়, অন্যের সনদে নিজ নাম জুরেছেন তিনি। এক পর্যায়ে নিজকে এমবিবিএস না,বলে স্বীকার করেন তিনি। পরে পুলিশ, তাকে আটকের পর ওই ক্লিনিক সীলগালা করা হয়।

স্বাস্থ্য কর্মকর্তা আরো জানান, ওই ব্যাক্তি ২০১৯ সালে রাজশাহীতে আটক হয়ে তিন মাস জেল খেটে বের হন। এছাড়া ওই ক্লিনিক মালিক জাহাঙ্গীর আলমও এমবিবিএস পাশ না করেই  নিজের নামের পাশে ডাক্তার লিখে সকল কার্যকলাপ চালাচ্ছেন। এসব কারণে ক্লিনিকটি সীলগালা করা,হয়েছে। তবে মালিক জাহাঙ্গীর পলাতক রয়েছে। 

বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক জানান,ওই ঘটনায় মঙ্গলবার দুপুরে ওই ভুয়া ডাক্তারকে কোর্টে চালান দেয়া হয়েছে। 

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল