সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

যুক্তরাষ্ট্রে একদিনে ২৫১ জনের মৃত্যু, শনাক্ত বেশি জাপানে

বুধবার, আগস্ট ৩১, ২০২২
যুক্তরাষ্ট্রে একদিনে ২৫১ জনের মৃত্যু, শনাক্ত বেশি জাপানে

আন্তর্জাতিক ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ৫৫৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৯১ হাজার ৯৬০ জনে। নতুন করে ৫ লাখ ৪৩ হাজার ৮১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ৭১ লাখ ৭৫ হাজার ৭৭৫ জনে।

এছাড়া একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ৯ লাখ ১৬ হাজার ২৯৭ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৮ কোটি ৩১ লাখ ২৭ হাজার ৫১৫ জন।

বুধবার (৩১ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। ২৪ ঘণ্টায় সেখানে ৪৯ হাজার ৯০৬ জন সংক্রমিত এবং ২৫১ জন মারা গেছেন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৬১ লাখ ৪৯ হাজার ১৬ জন এবং মারা গেছেন ১০ লাখ ৬৯ হাজার ৭৪৮ জন।

একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে জাপানে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ২৫ হাজার ৯০৭ জনের এবং মারা গেছেন ২৪৮ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৮৬ লাখ ৩২ হাজার ৪২২ জন এবং মারা গেছেন ৩৯ হাজার ২৫৩ জন।

জাপানের পর দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে দক্ষিণ কোরিয়া। একদিনে সেখানে সংক্রমিত ১ লাখ ১৫ হাজার ৫১৯ জন এবং মারা গেছেন ৭১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট ২৬ হাজার ৬৮৯ জনের মৃত্যু হয়েছে এবং মোট ২ কোটি ৩১ লাখ ৪২ হাজার ৪৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

২৪ ঘণ্টায় ব্রাজিলে ১৯৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ব্রাজিলে মোট ৬ লাখ ৮৩ হাজার ৯১৪ জনের মৃত্যু হলো। এছাড়া একদিনে ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৮০৬ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪৪ লাখ ১৪ হাজার ১১ জনে।

ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত ২৭ হাজার ৩৫৮ জন এবং মারা গেছেন ৭২ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৫ লাখ ৯ হাজার ৯৬১ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫৪ হাজার ৩৯ জন।

একদিনে ইতালিতে সংক্রমিত ৩১ হাজার ৮৭ জন এবং মারা গেছেন ৯৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৮ লাখ ৪৫ হাজার ৯৪৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭৫ হাজার ৫০৫ জনের।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩৭ হাজার ৬৭ জন এবং মারা গেছেন ৯৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৯৪ লাখ ৮২ হাজার ৬৪৮ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৪ হাজার ২৫৪ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। পরে ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল