বুধবার, ২০ অক্টোবর ২০২১

সবার আগে হাসপাতাল, সবার আগে রোগী

মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১
সবার আগে হাসপাতাল, সবার আগে রোগী

সময় জার্নাল প্রতিবেদক :

করোনা মহামারী মোকাবেলায় হাসপাতালে রোগীর সেবায় আরও মনোনিবেশ করতে নার্সদের প্রতি আহ্বান জানিয়েছেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার।

মঙ্গলবার নার্সিং ও মিডওয়াইফারি এডুকেশন এন্ড সার্ভিসেস ও নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর আয়োজিত টিচার্স ডেভেলপমেন্ট ট্রেনিং-২০২১ এর সমাপনী অনুষ্ঠানে তিনি এ  আহ্বান জানান। 

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক বলেন, আপনি নার্সিং কলেজের শিক্ষক হলেও প্রথমত আপনি নার্স। আপনাকে মনে রাখতে হবে- সবার আগে হাসপাতাল, সবার আগে রোগী। বৈশ্বিক মহামারী মোকাবেলায় দরকার হলে শিক্ষকতায় জড়িত নার্সদেরও হাসপাতালে ডিউটি করতে হবে। মানব সেবায় পূর্ণ মানসিকতা রাখতে সকল নার্সদের প্রতি আহ্বান জানান তিনি। 

বিশেষ অতিথির বক্তব্যে নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের পরিচালক (প্রশাসন, শৃঙ্খলা ও শিক্ষা) মোহাম্মদ আব্দুল হাই বলেন, মান-সম্মত নার্স তৈরির লক্ষ্যে ২০২৫ সালের মধ্যে দেশের সবগুলো নার্সিং ইন্সটিটিউটকে কলেজে রূপান্তরিত করা হবে। এজন্য পরযায়ক্রমে শিক্ষকদের প্রশিক্ষণের আওতায় আনা হচ্ছে বলে জানিয়েছেন  নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নার্সিং ও মিডওয়াইফারি  কাউন্সিলের রেজিস্ট্রার সুরাইয়া বেগম। সভাপতিত্ব করেন কলেজ অব নার্সিং, মহাখালীর অধ্যক্ষ অধ্যাপক ড. মফিজ উল্লাহ। 


সবশেষে, প্রশিক্ষিত নার্সদের মাঝে সনদ তুলে দেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার।

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ