শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কুবিতে দু'দিন ব্যাপী সিএসই উৎসবের শুরু

সোমবার, সেপ্টেম্বর ৫, ২০২২
কুবিতে দু'দিন ব্যাপী সিএসই উৎসবের শুরু

মাহমুদুল হাসান, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ আয়োজিত ‘সিএসই উৎসব-২০২২’ শুরু হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টায় প্রশাসনিক ভবনের ভার্চুয়াল কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে দুই দিনব্যাপী এই উৎসব শুরু হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির,  ট্রেজারার প্রফেসর ড. মোঃ আসাদুজ্জামান এবং প্রকৌশল অনুষদের ডিন ড. মোঃ সাইফুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএসই বিভাগের বিভাগীয় প্রধান পার্থ চক্রবর্তী।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘আজকের এই সুন্দর আয়োজনে আমি আনন্দিত। সিএসই ও আইসিটিসহ বিজ্ঞানভিত্তিক বিষয়গুলো ৪র্থ শিল্প বিপ্লবে অগ্রণী ভূমিকা পালন করবে। বিজ্ঞান শিক্ষা ছাড়া কোন বিশ্ববিদ্যালয় র‍্যাংকিংয়ে উপরে উঠতে পারে না। যদিও আমি ব্যবসায় শিক্ষার ছাত্র তবুও বিজ্ঞান শিক্ষাকে অনেক গুরুত্ব দিয়ে থাকি।’

এই সময় তিনি আরো বলেন, সম্প্রতি সরকারের উচ্চপর্যায়ের সাথে যোগাযোগ করেছি, শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণা এবং জ্ঞান চর্চার জন্য তারা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে একটি রোবোটিক্স ল্যাব স্থাপন করার বিষয়ে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন। 

বক্তব্য শেষে উপস্থিত সবাইকে নিয়ে কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানের পর বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে গ্রান্ড র‍্যালিতে যোগ দেন এবং বৃক্ষ রোপনে অংশগ্রহন করেন তিনি। এরপর ফ্ল্যাশ মব অনুষ্ঠিত হয়। এছাড়াও দুপুর ২টায় ‘Cutting Edge Technologies: Cloud Computing and Develops’  শীর্ষক সেমিনার এবং কুইজ কনটেস্ট অনুষ্ঠিত হয়। 

উল্লেখ্য, অনুষ্ঠানের দ্বিতীয় দিনে আগামীকাল সকাল সাড়ে নয়টায় আন্তঃবিভাগ প্রোগ্রামিং কনটেস্ট, দুপুর ২টায় সমাপনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণী, নবীনবরণ ও বিদায় এবং বিকাল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল