বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

লেভানডোস্কির হ্যাটট্রিক, বার্সার বড় জয়

বুধবার, সেপ্টেম্বর ৭, ২০২২
লেভানডোস্কির হ্যাটট্রিক, বার্সার বড় জয়

স্পোর্টস ডেস্ক: বয়সটা তার ৩৪ পেরিয়েছে, কে বলবে! মাঠের পারফরম্যান্সে যেন এখনও ২০ বছরের তরুণ রবার্ট লেভানডোস্কি। পোলিশ এই স্ট্রাইকার বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগে করলেন দুর্দান্ত হ্যাটট্রিক। গড়লেন ইতিহাস।

ক্যাম্প ন্যুতে চ্যাম্পিয়নস লিগের ‘সি’ গ্রুপের ম্যাচে লেভানডোস্কির হ্যাটট্রিকে ভর করে চেক রিপাবলিকের ক্লাব ভিক্টোরিয়া প্লাজনকে ৫-১ গোলে হারিয়ে শুভসূচনা করেছে বার্সেলোনা।

বার্সেলোনার জার্সিতে চ্যাম্পিয়নস লিগে নিজের প্রথম ম্যাচেই হ্যাটট্রিক উপহার দিলেন লেভানডোস্কি। প্রথম খেলোয়াড় হিসেবে এই প্রতিযোগিতায় ভিন্ন তিন দলের হয়ে হ্যাটট্রিকের ইতিহাস গড়লেন তিনি।

ম্যাচের ১৩ মিনিটের মাথায়ই এগিয়ে যায় বার্সা। উসমান ডেম্বেলের ক্রস শুরুতে পেয়েছিলেন হুলেস কুন্দে, তার হেড পাস থেকে হেডেই প্রথম গোলটি করেন ফ্রাঙ্ক কেসি (১-০)।

২৪ মিনিটে পেনাল্টি পেতে পারতো প্লাজন। মনে হচ্ছিল, বার্সেলোনার ডি-বক্সে আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন ফেলে দিয়েছেন প্রতিপক্ষের জন মসকুয়রাকে। পেনাল্টির বাঁশিও বাজিয়েছিলেন রেফারি। তবে ভিএআরের সাহায্যে সিদ্ধান্ত পাল্টাতে হয় তাকে।

৩৪তম মিনিটে নিজের গোলের খাতা খুলেন লেভানডোস্কি। বক্সের বাইরে থেকে সের্হিও রবের্তোর পাস থেকে ডান পায়ের জোরালো শটে দারুণ এক গোল করেন পোলিশ স্ট্রাইকার (২-০)।

৪৪তম মিনিটে ব্যবধান কমায় সফরকারীরা। বাঁ দিক থেকে সতীর্থের ক্রসে হেডে গোলটি করেন চেক রিপাবলিকের মিডফিল্ডার ইয়ান সিকোরা (২-১)।

তবে প্রথমার্ধের যোগ করা সময়ে আরও এক গোল করেন লেভানডোস্কি। উসমান ডেম্বেলের ক্রস দূরের পোস্টে ডাইভিং হেডে ঠিকানা খুঁজে নেন সাবেক বায়ার্ন মিউনিখ তারকা (৩-১)।

৬৫তম মিনিটে বার্সা কোচ আনসু ফাতিকে তুলে নামান ফেরান তরেসকে। ৬৭ মিনিটে তার পাসে ডি-বক্সের বাইরে থেকে শটে হ্যাটট্রিক পূরণ করেন লেভানডোস্কি (৪-১)। চ্যাম্পিয়ন্স লিগে এর আগে বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে একবার ও বায়ার্নের জার্সিতে চারবার হ্যাটট্রিক করেছিলেন তিনি।

চার মিনিট পর তরেসও পেয়ে যান গোল। উসমান ডেম্বেলের ক্রসে বক্সে প্রথম স্পর্শে গোলরক্ষককে পরাস্ত করেন ২২ বছর বয়সী স্প্যানিশ ফরোয়ার্ড। শেষ পর্যন্ত ৫-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

এদিকে ‘ডি’ গ্রুপের ম্যাচে টটেনহ্যাম হটস্পার ঘরের মাঠে ২-০ গোলে হারিয়েছে মার্শেইকে। গ্রুপের আরেক ম্যাচে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মাঠে ৩-০ গোলে জিতেছে স্পোর্টিং লিসবন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল