বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

বিশ্বজুড়ে একদিনে ১৩ হাজারের বেশি মৃত্যু

বুধবার, এপ্রিল ১৪, ২০২১
বিশ্বজুড়ে একদিনে ১৩ হাজারের বেশি মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজার ৫৭ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ লাখ ৭১ হাজার ৮৬৬ জনে। একই সময়ে নতুন করে সাত লাখ ৫৫ হাজার ৯৮৩ জনের দেহে করোনা শনাক্ত করা গেছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ কোটি ৮০ লাখ ১৪ হাজার ২৯৪ জনে।
বুধবার (১৪ এপ্রিল) সকাল সোয়া ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৫ হাজার ৩৮৯ জন মানুষ। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল ১১ কোটি ১০ লাখ ৩২ হাজার ৫৫১ জন। যা মোট আক্রান্তের ৯৭ শতাংশ।

এদিকে বর্তমানে ভাইরাসটিতে আক্রান্ত রয়েছে দুই কোটি ৪০ লাখ ৯ হাজার ৮৭৭ জন। এর মধ্যে ৯৯ দশমিক ৬ শতাংশ অর্থাৎ দুই কোটি ৩৯ লাখ ৩৭৮১ জনের অবস্থা ভালো। আর এক লাখ ৬০৯৬ জনের অবস্থা আশঙ্কাজনক।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে সবার ওপরে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্তের সংখ্যা তিন কোটি ২০ লাখ ৭০ হাজার ৭৮৪ জন। আর মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৭৭ হাজার ১৭৯ জনের। 

এরপরে যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, যুক্তরাজ্য, তুরস্ক, ইতালি, স্পেন ও জার্মানি। আর বাংলাদেশ রয়েছে ৩৩ তম স্থানে। 

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ