বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১

প্রতিবছর বঙ্গবন্ধুর নামে ফেলোশিপ দেবে ইউজিসি

বুধবার, এপ্রিল ১৪, ২০২১
প্রতিবছর বঙ্গবন্ধুর নামে ফেলোশিপ দেবে ইউজিসি

স্টাফ রিপোর্টার, সময় জার্নাল: ‘ইউজিসি বঙ্গবন্ধু শেখ মুজিব ফেলোশিপ’ চালুর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ইউজিসি এই সিন্ধান্ত নিয়েছে। প্রতিবছর একজন অধ্যাপক/গবেষক এ ফেলোশিপের জন্য বিবেচিত হবেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) ইউজিসির পক্ষ থেকে ফেলোশিপের জন্য দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের কাছ থেকে আবেদন চাওয়া হয়েছে। বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মরত অধ্যাপক বা অবসরপ্রাপ্ত অধ্যাপক এ ফেলোশিপের জন্য আবেদন করতে পারবেন।

ইউজিসি জানিয়েছে, উচ্চশিক্ষায় বঙ্গবন্ধুর অনবদ্য অবদানকে স্মরণীয় করে রাখতে তার জন্মশতবার্ষিকীতে  ইউজিসি বঙ্গবন্ধু শেখ মুজিব ফেলোশিপ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এ ফেলোশিপের জন্য দেশি, বিদেশি সকল বিশ্ববিদ্যালয়, ইন্সটিটিউটের অধ্যাপক, অবসরপ্রাপ্ত অধ্যাপকদের (বয়স ৫৫-৭০ বছরের মধ্যে) তারা আবেদন করতে পারবেন। আগ্রহী অধ্যাপকগণ কমিশনের নির্দিষ্ট ছকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে গবেষণা প্রস্তাব (Research Proposal) আগামী ২০ মে'র মধ্যে ইউজিসির পরিচালক  (রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন ডিভিশন) বরাবরে দরখাস্ত ডাকযোগে ও ইমেইলে পাঠাতে পারবেন। 

ইউজিসি বঙ্গবন্ধু শেখ মুজিব ফেলোশিপ নীতিমালা, আবেদন ফরম ও বিজ্ঞপ্তি ইউজিসি ওয়েবসাইটে (www.ugc.gov.bd) এ পাওয়া যাবে। নোটিশটি বিশ্ববিদ্যালয়ের সব অনুষদ, বিভাগ ও ইনস্টিটিউটে বহুল প্রচারের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছে ইউজিসি।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ