শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২

সাংবাদিকদের ওপর হামলাকারীদের আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সোমবার, সেপ্টেম্বর ১২, ২০২২
সাংবাদিকদের ওপর হামলাকারীদের আইনের মুখোমুখি হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীতে যাঁরা সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছেন, তাঁদের আইনের মুখোমুখি হতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। আজ মঙ্গলবার রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) লাইনসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

৫ সেপ্টেম্বর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে হামলার শিকার হন দুই সাংবাদিক। এ নিয়ে দুজন কর্মচারীকে সাময়িক বরখাস্ত করেছে বিএমডিএ। ঘটনার পর ভুক্তভোগী সাংবাদিকের পক্ষ থেকে মামলা করা হয়েছে। ওই মামলায় এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হননি।



আজ আরএমপি পুলিশ লাইনসে পুলিশ মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর উদ্বোধন করতে আসেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে সাংবাদিকেরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চান, আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ কেন তাঁদের গ্রেপ্তার করতে পারেনি? জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমি এ ব্যাপারে পুরোপুরি অবগত নই। আমি একটু বাইরে ছিলাম। আমি ঘটনাটি শুনেছি। তদন্তের আগে বলতে পারব না। তবে যাঁরা অপরাধ করেছেন, নিশ্চয় তাঁদের আইনের মুখোমুখি হতে হবে। তদন্তের প্রয়োজন। তদন্ত হয়ে নিক, একটু অপেক্ষা করুন।’

সাংবাদিকেরা বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে উত্তেজনা নিয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আরাকানের রোহিঙ্গা সম্প্রদায়কে উচ্ছেদ করা হয়েছে। ১২ লাখের মতো রোহিঙ্গা জনগোষ্ঠী বাংলাদেশে আছে। এখন শুনছি, আরাকান আর্মি নামের আরেকটা গোষ্ঠীর সঙ্গে সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গোলাগুলি হচ্ছে। তাদের যখন অ্যাটাক করতে যাচ্ছে, তখন কিছু কিছু গোলা আমাদের এখানে এসে পড়ছে।’ এর সঙ্গে তিনি যোগ করেন, ‘সীমান্তে এভাবে গোলা আসার ব্যাপারে আমাদের বিজিবি স্ট্রং প্রটেস্ট জানিয়েছে। আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ও ওই দেশের অ্যাম্বাসেডরকে ডেকে প্রতিবাদ জানিয়েছে। আশা করি, এই ধরনের গোলাগুলি বন্ধ হবে।’

পরে মাদক ও জঙ্গিবিরোধী এক সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী। শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে ‘মুক্তিযুদ্ধে রাজশাহী পুলিশ’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয় এবং শহীদ পুলিশ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জ্যেষ্ঠ সচিব আখতার হোসেন, রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ, পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন, জেলা প্রশাসক আবদুল জলিল ও জেলার পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেন।


এস.এম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল