শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ইবিতে মধ্যরাতে ককটেল বিস্ফোরণ নিয়ে আতঙ্ক

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৩, ২০২২
ইবিতে মধ্যরাতে ককটেল বিস্ফোরণ নিয়ে আতঙ্ক

আজাহারুল ইসলাম, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মধ্যরাতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে দুইটি হলের প্রাচীর ঘেঁষে অন্তত ছয়টি শব্দ পাওয়া যায়। এতে হলের সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়ে। 

শব্দগুলো ককটেল বিস্ফোরণ বলে দাবি করছেন হলের শিক্ষার্থীরা। 

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ কর্মীরা জানান, বিশ^বিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও লালন শাহ হলের দক্ষিণ ব্লকের পাশে থেমে থেমে ৬টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় বিভিন্ন হলে থাকা শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠি, রড, স্ট্যাম্প, হকস্টিক নিয়ে হলে অভ্যন্তর ও বাইরে জড়িতদের খুঁজতে থাকেন। পরে শাখা ছাত্রলীগের শীর্ষ নেতারা শিক্ষার্থীদের নিজ নিজ কক্ষে পাঠিয়ে দেন। তবে ঘটনার সময় ফোন দিয়েও প্রক্টরিয়াল বডির সদস্যদের সাথে যোগাযোগ না করতে পারায় ক্ষোভ প্রকাশ করেন শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, ‘আমার রুমের পাশে তিনটি ককটেল বিষ্ফোরণ হয়েছে। সভাপতির রুমের পাশেও বিষ্ফোরণ হয়েছে। সামনে নির্বাচন উপলক্ষে স্বাধীনতাবিরোধী অপশক্তি নিজেদের শক্তির জানান দিচ্ছে। বিষয়টিতে কারা জড়িত সেটা তদন্ত করা ছাত্রলীগের কাজ নয় বরং সেটা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাজ। ঘটনা ঘটার পর বারবার প্রক্টর স্যারকে ফোন দিয়েছি। তবে ঘন্টা পার হলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন,  বিষয়টি শুনেছি এবং বিষয়টি তদন্তের জন্য পুলিশকে জানানো হয়েছে। যেহেতু রাত তিনটার দিকে সবাই ঘুমিয়ে থাকে এজন্য সকলের সাথে যোগাযোগ করতে একটু দেরি হয়েছে। জানার পর আমাদের সিকিউরিটি অফিসাররহ সহকারী প্রক্টররা ঘটনাস্থলে যান।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল