বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

নিটারের নব নিযুক্ত অধ্যক্ষকে নিটার সাংবাদিক সমিতির শুভেচ্ছা

বুধবার, সেপ্টেম্বর ১৪, ২০২২
নিটারের নব নিযুক্ত অধ্যক্ষকে নিটার সাংবাদিক সমিতির শুভেচ্ছা

নিটার প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এর ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জোনায়েবুর রশীদ ১৪ সেপ্টেম্বর, ২০২২ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অন্তর্ভুক্ত প্রযুক্তি ইউনিটের অন্যতম এবং বাংলাদেশের একমাত্র পাবলিক প্রাইভেট পার্টনারশীপ ইঞ্জিনিয়ারিং শিক্ষাপ্রতিষ্ঠান সাভারের “ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার)” এর নতুন অধ্যক্ষ হিসেবে যোগ দিয়েছেন।

এসময় নিটারের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী সহ বিভিন্ন ক্লাবের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছার মাধ্যমে বরণ করে নেয়া হয়। নিটার সাংবাদিক সমিতির পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা জানান সভাপতি, রুবেল আকন্দ; সহ-সভাপতি, দীপংকর ভদ্র দীপ্ত; সাধারণ সম্পাদক, শান্ত মালো; দপ্তর সম্পাদক, মো. নাসিবুল হাসান সৈকত এবং সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক, ফাহিম আলম।

নিটারের নতুন অধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জোনায়েবুর রশীদ ১৯৮২ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ২০০৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এপ্লাইড ফিজিক্স, ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে সাফল্যের সাথে বিএস.সি (সম্মান) এবং ২০০৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একই বিভাগ থেকে এমএস.সি ডিগ্রি অর্জন করেন এবং ২০১২ সালে ফ্রান্স থেকে পদার্থ বিজ্ঞানের উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০০৭ সালের অক্টোবর মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এপ্লাইড ফিজিক্স, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক এবং সর্বশেষ ২০১৬ সাল হতে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন।

দেশ-বিদেশে রয়েছে তার প্রায় অর্ধশতাধিক গবেষনাপত্র, সেই সাথে দুটি ইন্টারন্যাশনাল এ্যাওয়ার্ড সহ ঢাবি স্বর্ণপদক। তিনি শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন বিষয়ে গবেষণায় অসামান্য অবদান রেখে চলছে এবং তাঁর তত্ত্বাবধানে অনেক শিক্ষার্থী এমএস.সি এবং পিএইচডি ডিগ্রী অর্জন করছেন।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল