বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

ফরিদপুর-২ আসনের উপ নির্বাচন: একাধিক প্রার্থীর আত্নপ্রকাশ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৫, ২০২২
ফরিদপুর-২ আসনের উপ নির্বাচন: একাধিক প্রার্থীর আত্নপ্রকাশ

এহসান রানা,  ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর নগরকান্দা ও সালথা নির্বাচনী (আসন -২ ) এর সংসদ সদস্য , সংসদ উপনেতা ছিলেন বীর মুক্তিযোদ্ধা , কিংবদন্তী রাজনৈতিক নেত্রী , আঃলীগের দুর্দিনের কান্ডারী , একাধিক বার দলের সাধারণ সম্পাদক । পরবর্তীতে দলের প্রেসিডিয়ামের সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী । তিনি গত ১১ ই সেপ্টেম্বর ইন্তেকাল করেন । তারপরে নগরকান্দা – সালথা ( ফরিদপুর -২ ) আসনটি শুন্য ঘোষণা করেন নির্বাচন কমিশন । 

সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুর পর থেকে তার আসনে উপ নির্বাচন করার জন্য প্রস্তুতি নিচ্ছে একাধিক ব্যক্তিরা । তাদের মধ্যে রয়েছেন সৈয়দা সাজেদা চৌধুরীর সাবেক এপিএস , সাবেক ছাত্র নেতা , শেখ রাসেল ক্রীড়া চক্রের ও বসুন্ধরা গ্রুপের নির্বাহী পরিচালক অ্যাড . জামাল হোসেন মিয়া । 

অ্যাড . জামাল হোসেন মিয়া জানান , দীর্ঘ ১২ বছর ধরে আমাদের প্রিয় নেত্রী সৈয়দা সাজদা চৌধুরীর নাম ব্যবহার করে প্রথমে তার বড় ছেলে আয়মন আকবর চৌধুরী , দ্বিতীয় পর্বে তার কনিষ্ঠ পুত্র শাহদাব আকবর ( লাবু চৌধুরী)। নগরকান্দা – সালথার সাধারণ জনগনকে বিভিন্ন নির্যাতন , হামলা- মামলা চালিয়ে নিঃস্ব করে ফেলেছে ।

কারণ আমাদের প্রিয় নেত্রী শারীরিক ভাবে অসুস্থ থাকার কারণে এ ধরণের ঘটনা ঘটেছে। আগামীতে যেন এ ধরণের ঘটনা পুনরাবৃত্তি না হয় সেজন্য আমি  ফরিদপুর নির্বাচনী আসন -২ (নগরকান্দা – সালথা )  এ উপনির্বাচনে অংশ গ্রহণ করার জন্য প্রস্তুতি নিচ্ছি । 

 ২য় জন হচ্ছেন সাবেক সংসদ সদস্য নগরকান্দার কৃতী সন্তান ও ফুলসুতি ইউনিয়নের চৌধুরী পরিবারের সদস্য সাইফুজ্জামান চৌধুরী জুয়েল । তিনি জানান , নগরকান্দা – সালথার সংসদ উপনির্বাচনে নির্বাচন করার জন্য ইচ্ছা প্রকাশ করছি।  আমি অতীতেও এই আসনের সংসদ সদস্য ছিলাম । এবার ও নির্বাচিত হলে জনগণের সেবা করবো ।  
৩য় জন হচ্ছেন নগরকান্দার কৃতী সন্তান , বিশিষ্ট শিল্পপতি তৃণমুল আঃলীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা  আলহাজ মোঃ আবু ইউসুফ ।

তিনি জানান , ১৯৯৬ সালে নগরকান্দা – সালথা আসনে নির্বাচন করার জন্য আঃলীগের পক্ষ থেকে মনোনয়ন চেয়েছিলেন এবং মনোনয়ন বোর্ডের সাথে সাক্ষাত করেছিলেন ।ঐ নির্বাচনে সৈয়দা সাজেদা চৌধুরী নির্বাচিত হন এবং বন ও পরিবেশ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পান ।  

মুক্তিযোদ্ধা  আলহাজ মোঃ আবু ইউসুফ আরো জানান , সৈয়দা সাজেদা চৌধুরী মন্ত্রীর দায়িত্ব পাবার পর থেকেই দীর্ঘ ২৬ বছর পর্যন্ত নিজ এলাকায় প্রবেশ করতে পারি নাই ।আমার অপরাধ ছিল তার দৃষ্টিতে কেন আমি নির্বাচনে অংশ গ্রহণ করতে চেয়েছিলাম ।   

নগরকান্দা – সালথা বাসীর দাবি , প্রকৃত আঃলীগের নেতা কর্মীদের মধ্যে থেকে যাচাই বাছাই করে এই শূন্য আসনে একজন ভালো ব্যক্তিকে মনোনয়ন দিয়ে আমাদের সৈয়দা সাজেদা চৌধুরীর পুত্রদ্বয়ের অপরাজনীতি থেকে মুক্তি দেয়া হোক ।  

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল