শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সুন্দরবন সাতক্ষীরা রে‌ঞ্জে বাঘের আক্রমণে মৌয়াল নিহত

বুধবার, এপ্রিল ১৪, ২০২১
সুন্দরবন সাতক্ষীরা রে‌ঞ্জে বাঘের আক্রমণে মৌয়াল নিহত

মুহা: জিললুর রহমান, সাতক্ষীরা : প‌শ্চিম বনবিভাগের আওতাধীন সুন্দরবনের সাতক্ষীরা রে‌ঞ্জে মধু আহরণ করতে গিয়ে পৃথক বাঘের আক্রমণে হাবিবুর রহমান ওরফে হাফু (২৭) নামে এক মৌয়াল নিহত ও অপর একজন আহত হয়েছে। 

বুধবার (১৪ এপ্রিল) সুন্দরবনের হোগলদড়া খাল সংলগ্ন এলাকায় ও হলদিবুনিয়ার আমড়াতলি এলাকায় তারা বাঘের আক্রমণের শিকার হন।

নিহত মৌয়াল হাবিবুর রহমান সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের মীরগাং গ্রামের আব্দুল আজিজ মোল্লার ছেলে। বাঘের আক্রমনে অহতের নাম মোঃ রবিউল ইসলাম শেখ(২০)। তিনি একই উপজেলার গাবুরা ইউ‌নিয়‌নের ৯ নম্বর সোরা গ্রামের আব্দুল হালিম শেখের ছেলে।

নিহত হাবিবুর রহমানের ভাই আনিস মোল্লা জানান, তারা সাত জন একসঙ্গে বনবিভাগ থেকে বৈধ পাশ নিয়ে গত ১ এপ্রিল মধু আহরণ করতে সুন্দরবনে যান। 

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে তারা মধু আহরণের জন্য হোগলদড়া খালে নৌকা বাধেন। এসময় তার ছোট ভাই হাবিবুর রহমান একা একা আগেই বনের ভেতরে ঢুকে পড়েন। এর কিছুক্ষণ পরে তিনি বনে ঢুকেই দেখেন তার ভাই রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে আছেন। এসময় তার সামনে দিয়ে আক্রমণকারী বাঘটি চলে যায়। পরে নিহত হাবিবুরের মরদেহ নিয়ে লোকালয়ে ফেরেন তারা।

বনবিভাগের সাতক্ষীরা রেঞ্জের কদমতলা স্টেশন কর্মকর্তা মোবারক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে সুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেল ৪টার দিকে সাতক্ষীরা রেঞ্জের হলদিবুনিয়ার আমড়াতলি এলাকায় বাঘের আক্রমণে আহত হন রবিউল শেখ (২২) নামে এক মৌয়াল। 

বুধবার (১৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে আহত রবিউল ইসলাম শেখকে নিয়ে লোকালয়ে ফিরেছেন তার সহকর্মীরা। তাকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত রবিউলের সঙ্গিরা জানান, গত ১ এপ্রিল বনবিভাগের বুড়িগোয়ালিনি ক্যাম্প থেকে মধু সংগ্রহের পাস নি‌য়ে তারা সুন্দরব‌নে যান। মঙ্গলবার বিকেল ৪টার দি‌কে সুন্দরব‌নের আমড়াতলি খাল এলাকায় মধু সংগ্রহ করার সময় হঠাৎ একটি বাঘ রবিউলের ওপর আক্রমণ ক‌রে তাকে টেনে বনের মধ্যে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় তারা সবাই জড়ো হয়ে হাঁকডাক কর‌লে বাঘ রবিউলকে ছে‌ড়ে দি‌য়ে চ‌লে যায়। পরে বনের ভিতরে তাকে জীবিত পাওয়া যায়। মারাত্বক আহত অবস্থায় বুধবার বেলা ১১টার দিকে তাকে উদ্ধার করে লোকালয়ে আনা হয়।

বন বিভাগের বুড়িগোয়ালিনি স্টেশন কর্মকর্তা মোঃ সুলতান আহমেদ ব‌লেন, বিষয়টি শুনেছি, তাকে উদ্ধার করে লোকালয়ে আনা হ‌য়েছে। তাকে নিয়ে আসার পর বিস্তারিত বলতে পারব।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল