সোমবার, ১৪ জুন ২০২১

করোনা ভয় মারিয়ে আসুক খুশির ঈদ!!

বুধবার, এপ্রিল ১৪, ২০২১
করোনা ভয় মারিয়ে আসুক খুশির ঈদ!!

মানিক মুনতাসির : এ বছর পহেলা রমজান আর পহেলা বৈশাখ একই দিনে। আহা! কি অসাধারণ মিল। হয়তো আগামী এক/দুই দশকেও এমনটি আর হবে না। একশ বছরে না হলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

করোনা ভাইরাস মহামারী কেড়ে নিয়েছে সব উৎসব, আয়োজন আর আনন্দ। রমজানের চাঁদ দেখেও মন আজ আনন্দিত হয় না৷ নেই কোন বর্ষবরণ উৎসব। ঈদের চাঁদ কি দূর করবে সকল কালিমা আর করোনার ভয়াবহতা। করুক না, তাই তো চাই! আজ থেকে এক মাস সিয়াম সাধনার পর আসবে খুশির ঈদ কিংবা ইদ। এই ই- দিয়ে ইদের জনক আজ করোনার সাথে পাঞ্জা লড়ছেন। হে আল্লাহ এই রমজানের উছিলায় তুমি তাঁকে শেফা দান করো৷

গত বছরের রোজাও গেছে করোনার মধ্য দিয়ে। এবারও তার ব্যতিক্রম নয়। গত বছর ইদের দিনে আমি নিজে করোনা পজিটিভ ছিলাম। এবারও অনেকেই পজিটিভ থাকবে হয়তো। হয়তো আপনি/আমি যে কেউ থাকতে পারি। কিন্তু আল্লাহর কাছে প্রার্থনা ইদের আগেই পৃথিবী থেকে বিদায় করো করোনা (আমীন)। নিয়ে আসুন খুশির দিন। মানুষকে করো পাপমুক্ত। মনের কালিমা দূর করে দাও। জগৎ জুড়ে থাকুক শুধুই মানবিক আলো। এ মাসেই তুমি নাজিল করেছ মহাগ্রন্থ আল কোরআন৷ আর কোরআনই হোক শান্তির একমাত্র পথ৷ জাতি, বর্ণ, ধর্ম, গোত্র, বিভেদ ভুলে গড়ে তুলি সম্প্রীতি।

পৃথিবীবাসী হিসেবে সভ্য জাতির একমাত্র পরিচয় হোক মনুষ্যকূল। মুক্তি পাক সকল পাপাচার। জয় হোক মানুষের। নিপাত যাক করোনা মহামারী। ঘরে ঘরে ফিরে আসুক প্রকৃত ঈদ আনন্দ।

লকডাউন, ফগডাউন সবই যেন এক আলো আঁধারীর ছায়াখেলা। সকালে এক নিয়ম তো রাতে আরেক। জীবিকা আগে নাকি জীবন আগে? সেটাই বিতর্ক। থামবে কি এ সার্কাস? হয়তো থামবে সেদিন, যেদিন থেমে যাবে করোনা৷ হোক না সেদিনটা কালই। সকালে ঘুম থেকে জেগে যদি জানতাম পৃথিবী থেকে বিদায় নিয়েছে করোনা। মানুষের মধ্যে থাকত না দূরত্ব৷ পরতে হত না মাস্ক। আবার জমতো মেলা। বাজত সব আনন্দের সুর।

লেখক : সিনিয়র সাংবাদিক।





Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ