বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২

খুবিতে সিজেডএম’র জিনিয়াস স্কলারশিপ অ্যাওয়ার্ড প্রদান

সোমবার, সেপ্টেম্বর ১৯, ২০২২
খুবিতে সিজেডএম’র জিনিয়াস স্কলারশিপ অ্যাওয়ার্ড প্রদান

মোঃ মিরাজুল ইসলাম, খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:


সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম) এর উদ্যোগে আজ ১৯ সেপ্টেম্বর (সোমবার) সকাল ১০টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে ‘জিনিয়াস স্কলারশিপ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

তিনি বলেন, অসচ্ছল শিক্ষার্থীদেরকে আর্থিক সহায়তা প্রদান অন্যতম শ্রেষ্ঠ বিনিয়োগ। স্বার্থ ছাড়া কোনো বেসরকারি প্রতিষ্ঠান মানুষের পাশে দাঁড়াতে পারে সিজেডএম তার একটি প্রতিচ্ছবি। এটা অনন্য, অসাধারণ উদ্যোগ।


উপাচার্য বলেন, ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার আমাদের যে অভিলক্ষ্য তা সব ধরনের ষড়যন্ত্র পেছনে ফেলে বাস্তবায়ন করতে হবে। এটি করতে হলে আমাদের আগে দক্ষ জনশক্তির প্রয়োজন। এজন্য আমাদের দেশের বিপুল জনশক্তিকে দক্ষ জনশক্তিতে পরিণত করতে হবে। আর এই দক্ষ জনশক্তিকেই উন্নত বাংলাদেশ গড়ার নেতৃত্ব দিতে হবে। তিনি বলেন, এই স্কলারশিপ পেয়ে শিক্ষাজীবন শেষে যখন নিজেরা প্রতিষ্ঠিত হবে, তখন তারাও সহায়তার হাত বাড়াবে। তবেই আমাদের দেশ এগোবে, সমাজ এগোবে, জাতি মাথা তুলে দাঁড়াবে।


উপাচার্য এমন একটি আয়োজনের জন্য সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানান এবং তাদের কার্যক্রমকে স্বাগত জানান। একই সাথে খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তরের সাথে সমন্বয় করে যদি আরও ভালো কিছু করা যায়, এক্ষেত্রে তিনি উদ্যোগ নেওয়ার আহ্বান জানান এবং বিশ্ববিদ্যালয় থেকে সম্ভব সহযোগিতার আশ্বাস দেন। উপাচার্য পরে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে স্কলারশিপ বিতরণ করেন।


অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। সভাপতিত্ব করেন সিজেডএম এর ম্যানেজমেন্ট কনসালটেন্ট মো. ঈসা ফরাজী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন, সিজেডএম’র বিভাগীয় অ্যাম্বাসেডর, খুলনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ, গণিত ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. হায়দার আলী বিশ্বাস ও অর্থনীতি ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর শেখ শারাফাত হোসেন।


স্কলারশিপপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ডিসিপ্লিনের ছাত্র মো. জুবায়ের আহমেদ ও পিংকি মন্ডল, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. রাসেল হোসেন এবং সাতক্ষীরা মেডিকেল কলেজের ছাত্র মো. গাউসুল আজম।


সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম) এর উদ্যোগে জিনিয়াস স্কলারশিপ প্রোগ্রাম ফর আন্ডারগ্রাজুয়েট স্টুডেন্টস্ এর আওতায় খুলনা অঞ্চলের ২৯৯ জন শিক্ষার্থীদের মধ্যে ধর্ম-বর্ণ নির্বিশেষে এই স্কলারশিপ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ অঞ্চলের খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সাতক্ষীরা মেডিকেল কলেজ, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ, গোপালগঞ্জ এবং ফরিদপুর মেডিকেল কলেজ থেকে এসব শিক্ষার্থীরা মনোনীত হয়ে স্কলারশিপ গ্রহণ করেন।


এস.এম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল