শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

খুবিতে চলছে ‘ক্যারিয়ার টক উইথ কেইউ গ্রাজুয়েটস’

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০২২
খুবিতে চলছে ‘ক্যারিয়ার টক উইথ কেইউ গ্রাজুয়েটস’

মোঃ মিরাজুল ইসলাম, খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: 

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২৩ সেপ্টেম্বর (শুক্রবার) নানামুখী আয়োজনের মধ্যে দিয়ে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত হচ্ছে। আয়োজনের প্রথম পর্বে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে থাকছে ‘ক্যারিয়ার টক উইথ কেইউ গ্র্যাজুয়েটস’ শীর্ষক সেমিনার। দ্বিতীয় পর্বে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

প্রাক্তন শিক্ষার্থীদের নির্দেশনায় বিশ্ববিদ্যালয়ের ১২টি সংগঠন একযোগে প্রথম বারের মতো খুলনা বিশ্ববিদ্যালয়ে এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের ’৯৩ ব্যাচের শিক্ষার্থী ও বর্তমানে নিটওয়ার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মহীউদ্দিন আলমগীর রোমেল, ফিসারিজ এ্যান্ড মেরিন রিসোর্চ টেকনোলজি ডিসিপ্লিনের ’৯৬ ব্যাচের শিক্ষার্থী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক (উপ-সচিব) আকতার হোসেন, ফরেস্ট্রি এ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের ’৯৭ ব্যাচের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক মো. শরীফ হাসান লিমন, ইংরেজি ডিসিপ্লিনের ’০০ ব্যাচের শিক্ষার্থী ও বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-পরিচালক এন. এ. এম সারওয়ারে আক্তার এবং পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের ’০০ ব্যাচের শিক্ষার্থী ও জাতিসংঘ উন্নয়ন প্রকল্পের নলেজ ম্যানেজমেন্ট স্পেশালিষ্ট আহাসানুল হক সেমিনারে বর্তমান শিক্ষার্থীদের সাথে তাদের অভিজ্ঞতা ভাগ করে নেবেন এবং ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন পরামর্শ দেবেন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের '০৬ ব্যাচের এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষার্থী মনিরুল ইসলাম বলেন, “সাম্প্রতিক সময়ে শিক্ষার্থীদের মাঝে কর্মসংস্থান নিয়ে হতাশা বেড়েছে৷ আমরা, কেইউ গ্রাজুয়েটস (বিশ্ববিদ্যালয়ের এলামনাইদের একটি অংশ), চেষ্টা করবো আমাদের ছেলেমেয়েদেরকে সকল সুযোগ, সকল পথ সম্পর্কে জানাতে। এছাড়াও, এটি আমাদের মধ্যে যোগাযোগ বৃদ্ধিরও একটি মাধ্যম। আশা করি, এই আয়োজনের মধ্যে দিয়ে আমাদের হৃদ্যতা বাড়বে এবং অবারিত সুযোগ দুয়ার উন্মোচিত হবে।”

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল