বুধবার, ৩০ নভেম্বর ২০২২

একদিনে মৃত্যু ১১৮৯, শনাক্ত ৪ লাখ ৩২ হাজার

শুক্রবার, সেপ্টেম্বর ২৩, ২০২২
একদিনে মৃত্যু ১১৮৯, শনাক্ত ৪ লাখ ৩২ হাজার

আন্তর্জাতিক ডেস্ক:

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় এক হাজার ১৮৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে চার লাখ দুই হাজার ৯৪৬ জন। আর সুস্থ হয়ে উঠেছেন চার লাখ ৩২ হাজার ৫২২ জন।

মহামারি শুরুর পর থেকে ভাইরাসটিতে এ পর্যন্ত মোট মারা গেছেন ৬৫ লাখ ৩৮ হাজার ৭২৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৬১ কোটি ৯৫ লাখ ৭৮ হাজার ৩৫৭ জন।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে একদিনে মারা গেছেন ২৫৯ জন এবং শনাক্ত হয়েছেন ৩৩ হাজার ২৩৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৭৮ লাখ ৮০ হাজার ৪৫১ জন শনাক্ত এবং ১০ লাখ ৮১ হাজার ৫৬৬ জন মারা গেছেন।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ৭৮ হাজার ৫৮ জন এবং মারা গেছেন ১০৬ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯ লাখ ১৮ হাজার ৮৪৩ জন শনাক্ত এবং মৃত্যু হয়েছে ৪৪ হাজার ১৭৭ জনের।

রাশিয়ায় একদিনে সংক্রমিত হয়েছেন ৫৩ হাজার ৩৩৫ জন এবং মারা গেছেন ১০৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৬ লাখ ৯৪ হাজার ৮৯৪ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৬ হাজার ৫৫১ জন।

একদিনে ফ্রান্সে নতুন শনাক্ত ৩৭ হাজার ৫২৪ জন এবং মারা গেছেন ৩৩ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৫০ লাখ ৮৭ হাজার ৬৫৭ জন শনাক্ত এবং মারা গেছেন এক লাখ ৫৪ হাজার ৮৮৭ জন। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৯ হাজার ৮১ জন এবং মারা গেছেন ৬৮ জন।

বৈশ্বিক সংক্রমণের তালিকায় চতুর্থ ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনে মারা গেছেন ৯১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৮৬১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪৬ লাখ ৬৬ হাজার ৩৮৭ জন এবং ৬ লাখ ৮৫ হাজার ৮১৬ জন মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৪৯ জন, স্পেনে ৫৪, অস্ট্রেলিয়ায় ১০৫, তাইওয়ানে ৪১, চিলিতে ৪৩, কানাডায় ৩৬, ফিলিপাইনে ৩৫ জনের মৃত্যু হয়েছে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল