বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

রাজারহাটে অগ্নিকান্ডে ৩০ লক্ষ টাকার মালামাল ভস্মিভূত

বৃহস্পতিবার, এপ্রিল ১৫, ২০২১
রাজারহাটে অগ্নিকান্ডে ৩০ লক্ষ টাকার মালামাল ভস্মিভূত

রেজাউল করিম রেজা, কুড়িগ্রাম : কুড়িগ্রামের রাজারহাটে বুধবার দিবাগত রাতে ভয়াবহ অগ্নিকান্ডে ৪টি পরিবারের ৭টি ঘরসহ ৩০লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ভস্মিভূত হয়েছে। সবকিছু হারিয়ে পরিবার ৪টির ১৩সদস্য এখন খোলা আকাশের নীচে দিনাতিপাত করছে।

ক্ষতিগ্রস্থ পরিবার ও এলাকাবাসী জানান, উপজেলার উমরমজিদ ইউনিয়নের বালাকান্দি সবুজপাড়া গ্রামের আঃ গনির রান্না ঘরে ১৪এপ্রিল বুধবার দিবাগত রাত ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। মহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় পুরো ঘর প্রজ্বলিত হয়ে উঠে। 

তাদের আত্মচিৎকারে এলাকাবাসী ছুটে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। কিন্তু আগুনের তীব্রতা বেড়ে উঠায় দ্রুত মোস্তাফিজার রহমান(৪০),
মোজাফঅর আলী(৩৭) ও মেনহাজুল ইসলামের(৩২) পুরো বাড়ি প্রজ্বলিত হয়ে উঠে। 

এতে নগদ ৫০হাজার টাকা, ৪টি গরু, ৭টি ছাগল, হাঁস-মুরগী, ৪টি পরিবারের ৭টি টিনের ঘরসহ আসবাবপত্র আগুনে পুড়ে ছাই হয়ে যায়। প্রায় ৩০ লক্ষাধিক টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে বলে পরিবারটি দাবী করছে। 

খবর পেয়ে কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপণ বাহিনী এসে এলাকাবাসীর সহযোগীতায় প্রায় ঘন্টাখানিক কাজ করার পর আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসে।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মনোরঞ্জন রায় বলেন, ৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালায়, এরপর আরও একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। 

তিনি আরও বলেন, যত দ্রুত সম্ভব ঘটনাস্থলে পৌঁছে জানমালের ক্ষয়ক্ষতি কমাতে আমরা সবসময় চেষ্টা করি। এক্ষেত্রে জনগণকে আরও সচেতন থাকতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম বলেন, স্থানীয় পর্যায়ে যত দ্রুত সম্ভব ত্রাণের ব্যবস্থা করা হবে। আমি লোক পাঠিয়েছি। তারা ফরম ফিলাপ করে নিয়ে এসেছেন। ক্ষয়ক্ষতির পরিমাণ বিবেচনায় পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল