বুধবার, ২৩ জুন ২০২১

'স্বদেশী স্পন্দনে তারুণ্যের জয়গানে' দশম বর্ষে থিয়েটার কুবি

বৃহস্পতিবার, এপ্রিল ১৫, ২০২১
'স্বদেশী স্পন্দনে তারুণ্যের জয়গানে' দশম বর্ষে থিয়েটার কুবি

মাহমুদুল হাসান, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাংস্কৃতিক সংগঠন 'থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়' দশম বর্ষে পদার্পণ করেছে। করোনা মহামারির কারণে এবছর অনলাইনেই প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সংগঠনটি।

এ উপলক্ষে বুধবার বিকাল ৩ টায় সংগঠনটির উদ্যোগে অনলাইন প্লাটফর্ম গুগল মিটে ‘নয় থেকে দশে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান এবং মিলনমেলার আয়োজন করা হয়।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ।

অনুষ্ঠানে সংগঠনটির সাবেক নাট্যকর্মীরা থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা স্মৃতিচারণ করেন এবং শুভেচ্ছা জানান। পাশাপাশি সংগঠনটির উপদেষ্টারা থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ পথ চলার জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

আলোচনা অনুষ্ঠান ও মিলনমেলায় থিয়েটারের সাবেক এবং বর্তমান নাট্যকর্মীদের পাশাপাশি আরও উপস্থিত ছিলেন থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের টেকনিক্যাল উপদেষ্টা নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক, একই বিভাগের সহকারী অধ্যাপক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী এবং বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নাহিদা নাহিদ।

এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ এক বিজ্ঞপ্তিতে বলেন, ১৪ এপ্রিল বাঙালিদের উৎসবের দিন। আর এ দিনেই থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা। সব মিলিয়ে এ দিনটি আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ এবং তাৎপর্যপূর্ণ। সবকিছু ঠিক থাকলে হয়তো আমরা দিনটি নাটক করার মাধ্যমে উদযাপন করতাম। আশা করি, পৃথিবী খুব সুস্থ হবে এবং আমরাও খুব তাড়াতাড়ি মঞ্চে ফিরতে পারবো।

উল্লেখ্য,  ২০১২ সালের ১৪ এপ্রিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ