বুধবার, ৩০ নভেম্বর ২০২২

বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
বিশ্বে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত। এসময়ে এক হাজার ১৭৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন চার লাখ ৭০ হাজার ৫০৪ জন। এ নিয়ে বিশ্বজুড়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৪৫ হাজার ২৮৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ১৭ লাখ ৯৪ হাজার ৯৩৫ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা জার্মানিতে আর দৈনিক প্রাণহানিতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে রাশিয়া, জাপান, ইতালি, ব্রাজিল, দক্ষিণ কোরিয়া ও ফ্রান্সের মতো দেশগুলো।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭৮ হাজার ৮৬৩ জন এবং মারা গেছেন ৯৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশেটিতে মোট সংক্রমিত ৩ কোটি ৩২ লাখ ১৬ হাজার ৬ জন এবং মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ৮০৮ জন।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫৩ হাজার ৪১০ জন এবং মারা গেছেন ৪৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫২ লাখ ৯১ হাজার ৫৮৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৪৫ জন।

যুক্তরাষ্ট্রে ভাইরাসটিতে একদিনে মারা গেছেন ৩০৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৯৩৪ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৮০ লাখ ৯৬ হাজার ৭১৫ জন এবং মারা গেছেন ১০ লাখ ৮৩ হাজার ৭১১ জন।

২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ৯৭৯ জন এবং মারা গেছেন ৯৬ জন। পূর্ব এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১১ লাখ ৮৭ হাজার ৪৩ জন এবং মারা গেছেন ৪৪ হাজার ৫৫১ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত ৪০ হাজার ১৭ জন এবং মারা গেছেন ১১১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৯ লাখ ৯ হাজার ৭৩১ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৭ হাজার ৫৪ জন।

একদিনে ফিলিপাইনে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৫০০ জন এবং মারা গেছেন ৩৩ জন। এসময়ে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ৩৬ হাজার ১২৬ জন এবং মারা গেছেন ৪৬ জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে একদিনে মারা গেছেন ৪৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮০০ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৪৬ লাখ ৯৬ হাজার ৮৬৩ জন এবং ৬ লাখ ৮৫ হাজার ৯৭৮ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৭৯৫ জন এবং মারা গেছেন ৪৮ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ২৩ লাখ ৯৫ হাজার ২৮২ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৭ হাজার ২৪ জন।

তাইওয়ানে একদিনে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪৮ হাজার ৬১৩ জন এবং মারা গেছেন ৩৮ জন। এসময়ে হাঙ্গেরিতে ৪৬ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৩৯২ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল