মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২

এবার আরেক উপদেষ্টাকে জাতীয় পার্টি থেকে অব্যাহতি দিলেন জিএম কাদের

রোববার, অক্টোবর ২, ২০২২
এবার আরেক উপদেষ্টাকে জাতীয় পার্টি থেকে অব্যাহতি দিলেন জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক:

ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির (জাপা) ভারপ্রাপ্ত সভাপতি ডা. কে আর ইসলামকে পার্টি থেকে অব্যাহতি দিয়েছেন দলটির চেয়ারম্যান জিএম কাদের। অব্যাহতি পাওয়া কে আর ইসলাম জাপা চেয়ারম্যানের উপদেষ্টাও।

রোববার (২ অক্টোবর) জাপার দপ্তর সম্পাদক-২ এম এ রাজ্জাক খান স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলীয় গঠনতন্ত্রের প্রদত্ত ক্ষমতাবলে ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সভাপতি ডা. কে আর ইসলামকে জাতীয় পার্টির প্রাথমিক সদস্য পদসহ সব পদপদবি থেকে অব্যাহতি দিয়েছেন। এ আদেশ এরই মধ্যে কার্যকর করা হয়েছে।

গত ৩০ আগস্ট জাপার পৃষ্ঠপোষক রওশন এরশাদ আগামী ২৬ নভেম্বর দলের জাতীয় সম্মেলন আহ্বান করলে অস্বস্তি সৃষ্টি হয় দলটিতে। নিজেকে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করে আট সদস্যের একটি কমিটিও ঘোষণা দেন তিনি। রওশন এরশাদের আচমকা এ ঘোষণায় জাপার শীর্ষ নেতৃত্ব অপ্রস্তুত হয়ে পড়ে।

রওশন এরশাদের ঘোষণার পর দুই সপ্তাহের ব্যবধানে দলের তিন নেতাকে অব্যাহতি দিয়েছেন জিএম কাদের। শৃঙ্খলা নিশ্চিতে আরও কঠোর হওয়ার ইঙ্গিতও দিয়েছেন তিনি।

গত ১৪ সেপ্টেম্বর জাতীয় দলটির প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ থেকে মশিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি দেওয়া হয়। এর তিনদিন পর ১৭ সেপ্টেম্বর অব্যাহতি দেওয়া হয় চেয়ারম্যানের উপদেষ্টা ও সাবেক এমপি জিয়াউল হক মৃধাকে।

এছাড়া গত ২৯ সেপ্টেম্বর রংপুর পৌরসভার সাবেক মেয়র ও দলটির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান একেএম আব্দুর রউফ মানিককে দলের সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

এর আগে ২৮ সেপ্টেম্বর জিএম কাদেরের উপদেষ্টা ও বরিশাল মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মহসিন উল ইসলাম ওরফে হাবুলকে দল থেকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়।

এমআই 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল