বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

ডিআইইউ ক্যাম্পাস যেন ফুলের স্বর্গরাজ্য

রোববার, অক্টোবর ২, ২০২২
ডিআইইউ ক্যাম্পাস যেন ফুলের স্বর্গরাজ্য

কালাম মোহাম্মদ, ডিআইইউ প্রতিনিধি:


ফরাসি লেখক জেরার্ড দে নার্ভাল বলেন, প্রতিটি ফুল প্রকৃতিতে প্রস্ফুটিত একটি আত্মা । প্রতিটি প্রকৃতিপ্রেমীর আত্মাকে প্রশান্তি দেয় ফুল।  ফুলকে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া সু-কঠিন। পৃথিবীর প্রতিটি প্রকৃতি প্রেমী মানুষ মাত্রই ফুলকে ভালোবাসে। প্রিয় জনকে খুশী করা কিংবা বিশেষ বিশেষ কোন দিনে তরুণীরা ফুল দিয়ে সাজতে বেশ পছন্দ করে। 


বাংলাদেশ ষড়ঋতুর দেশ। প্রত্যেক ঋতুতেই নানা ভেদে বিভিন্ন রকমের ফুল ফোটে। ফুল প্রেমীরা ফুলের রাজ্যে হারিয়ে যেতে চান নিমিষেই। ফুল বাগানের কথা মনে হলেই আমরা মনে করি, কোকেন হাফ যা ইউরোপের সবচেয়ে বড় ফুলের বাগান যা গার্ডেন অফ ইউরোপ নামে পরিচিত কিংবা ফ্রান্সের বিখ্যাত ফুলের বাগান মটেন গার্ডেন। তবে কোকেন হাফ কিংবা মটেন গার্ডেন এর থেকে কোনো অংশেই কম না এই বাগান। 


বাংলাদেশের স্বনামধন্য একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় "ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির" স্থায়ী ক্যাম্পাসে অবস্থিত ফুল বাগানের কথা। কি নেই সেই ফুলের বাগানে, গোলাপ, রজনী গন্ধা, হাসনা হেনা, ডালিয়া, গাঁদা, শিউলি, দোলন চাপা, জবা, জুঁই, টগর, বেলি, ক্যাক্টাস, রমণ, অপরাজিতা কাঠগোলাপ! 


এ যেন এক ফুলের স্বর্গরাজ্য। যে কেউ এসে হারিয়ে যেতে চাইবে। বিশ্ববিদ্যালয় প্রবেশদ্বার থেকে শুরু করে প্রতিটি আনাচে-কানাচে যেমন রয়েছে অসংখ্য ফুলের গাছ তেমনই রয়েছে সুবিশাল বিস্তৃত একটি পুষ্প তপোবন।


বাহারী ফুল রঙ রূপে মুগ্ধতা ছড়াচ্ছে সারা বছর এ যেন এক ফুলের রাজত্ব।  বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এমন উদ্যোগে প্রত্যেকটি ছাত্র-ছাত্রীরাই অনেক খুশি। মনের প্রফুল্ল বাড়াতে এবং ক্লান্তি দূর করে প্রাকৃতিক সৌন্দর্য। ইট পাথরের শহরে  ফুলের মূর্ছনায় মুগ্ধ হচ্ছে সবাই, প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি ছড়াচ্ছে অক্সিজেন। 


প্রকৃতি প্রেমী প্রত্যেকটা ছাত্র-ছাত্রী বলছেন পড়াশোনার পাশাপাশি ফুলের উপবন তাদের মনকে উজ্জীবিত ও প্রফুল্ল করছে। ফুলে ফুলে সেজে থাকা প্রতিটি বৃক্ষ এ 

যেন এক অন্য রকম অনুভূতির সৃষ্টি করে।


এনটি





Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল