শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রাজধানীর অলিগলি লোকে-লোকারণ্য!

শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১
রাজধানীর অলিগলি লোকে-লোকারণ্য!

স্টাফ রিপোর্টার, সময় জার্নাল : কঠোর বিধিনিষেধে গণপরিবহন, অফিস-আদালত, দোকানপাট বন্ধ থাকায় রাজধানী ঢাকার মূল সড়কগুলো প্রায় ফাঁকা। তবে অলিগলিতে মানুষকে অপ্রয়োজনেই ঘুরতে দেখা গেছে, বাজারেও ভিড় আছে। ঘর থেকে বের হয়ে পুলিশের জেরার মুখে পড়ার ‘ভয়ে’ মানুষ গলিতে থাকছেন বেশি। প্রয়োজনে বাজারে গেলেও সেখানে কোনো স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না; গা ঘেঁষেই মানুষ কেনাকাটা করছেন।

বৃহস্পতিবার ও শুক্রবার রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, গণপরিবহন বন্ধ থাকলেও রাস্তায় রিকশা চলাচল বেড়েছে। কিছু সিএনজিচালিত অটোরিকশাও চলতে দেখা গেছে; বেড়েছে ব্যক্তিগত গাড়িও। রামপুরা, লিংক রোড, বাড্ডা, নতুন বাজার, শাহজাদপুরসহ রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। 

কয়েকটি স্থানে পুলিশের তল্লাশি চৌকিতে রিকশা উল্টে রাখা ও সিএনজিচালিত অটোরিকশা চালককে আটক করার দৃশ্য দেখা গেছে। বিভিন্ন জায়গায় ‘সিঙ্গেল লেন’ করে যান চলাচলের গতিরোধ করে তল্লাশি করা হচ্ছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটেরা বিনা প্রয়োজনে বের হওয়ার অপরাধে অনেককে জরিমানা করেছেন। 

রিকশাচালক আব্দুল হামিদ জীবিকার তাগিদে রাস্তায় বের হওয়ার বেশ কিছুক্ষণ পর তার রিকশা আটকে দেয় পুলিশ। তিনি বলেন, ‘রিকশা না চালালে খাবার দেবে কে? সবাই যার যার মতো ভাবে। আমাদের কথা কেউ ভাবে না’। 

প্রগতি সরণি এলাকায় প্রধান সড়কে গাড়ি কম থাকলেও ফুটপাতে মানুষের অবাধ চলাচল। গলির মধ্যে স্বাভাবিক সময়ের মতোই মানুষের চলাচল দেখা গেছে। ইফতার কেনাকে কেন্দ্র করে অনেক দোকানের সামনে ভিড় লক্ষ করা যায়, যেখানে সামাজিক দূরত্ব বজায় থাকেনি। 

নদ্দা ও শহীদ আব্দুল আজীজ সড়ক কাঁচাবাজারে দেখা গেছে, মানুষ ভিড় করে কেনাকাটা করছেন আগের মতোই। কোনো স্বাস্থ্যবিধি মানার বালাই নেই। ধাক্কাধাক্কি করে, শরীর ঘেঁষে চলছে কেনাকাটা। তবে বাজারগুলো নির্দিষ্ট সময়ের পর বন্ধ করতে বাধ্য করে পুলিশ।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল