শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

নভেম্বরে মিশর ও জাপান সফরে যাবেন প্রধানমন্ত্রী

শুক্রবার, অক্টোবর ৭, ২০২২
নভেম্বরে মিশর ও জাপান সফরে যাবেন প্রধানমন্ত্রী

সময় জার্নাল ডেস্ক :


প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী নভেম্বরে মিশর এবং জাপান সফরে যাচ্ছেন। তিনি জলবায়ু শীর্ষ সম্মেলনে যোগ দিতে মিসরে এবং দ্বিপক্ষীয় সফরে জাপান যাবেন। একাধিক কূটনৈতিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।


শুক্রবার এ বিষয়ে সরকারের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, জলবায়ু শীর্ষ সম্মেলনে সবসময় প্রধানমন্ত্রী অংশগ্রহণ করে থাকেন। গত বছর গস্নাসগোতে ২৬তম সম্মেলনে তিনি উপস্থিত ছিলেন। এবারও আয়োজক দেশ মিসরে যাচ্ছেন ।


আগামী ৬-৭ নভেম্বর মিসর সফরের সময়ে কয়েকটি দ্বিপক্ষীয় বৈঠক হতে পারে বলে জানা গেছে। এদিকে সবকিছু ঠিক থাকলে জাপানের প্রধানমন্ত্রীর আমন্ত্রণে ২৯ নভেম্বর টোকিও সফরে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এ বিষয়ে আরেকজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রীর জাপান সফর নিয়ে দুই দেশের মধ্যে আলোচনা চলছে। জাপান হচ্ছে বাংলাদেশের অন্যতম বড় উন্নয়ন অংশীদার। এই সম্পর্ককে আমরা 'স্ট্র্যাটেজিক' স্তরে নেওয়ার বিষয়ে আলোচনা করছি বলে জানান ওই কর্মকর্তা।


রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আমন্ত্রণে তিনি ঢাকা আসছেন বলে জানিয়েছে কূটনৈতিক সূত্র।ব্রম্ননাইয়ের সুলতান হাসানাল বলকিয়াহ ঢাকায় আসছেন। আগামী ১৪ অক্টোবর তিন দিনের সফরে তিনি ঢাকা আসবেন। 

 


এসএম



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল