শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

করিৎকর্মা বিজিবিকে ধন্যবাদ না দিয়ে পারলাম না

শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১
করিৎকর্মা বিজিবিকে ধন্যবাদ না দিয়ে পারলাম না

আলাউদ্দিন আরিফ : একে-৪৭ টাইপের ভারি মেশিনগান তাক করে তিন জওয়ান দাঁড়ানো। তাদের সামনে কমরে দড়ি ও হাতে হাত কড়া দেওয়া একজন সাংবাদিক। সামনে এক বোতল ফেনসিডিল রাখা।


বিজিবির সংশ্লিষ্ট কর্মকর্তাদের দাবী লালমনিরহাটের কুলাঘাটে একবোতল ফেনসিডিলসহ দৈনিক জনকন্ঠ ও বাংলাদেশ সংবাদ সংস্থার লালমনিরহাট প্রতিনিধি জাহাঙ্গীর আলম শাহীনকে ‘আটক’ করেন। সাংবাদিকতা ছাড়াও শাহীন আদিতমারী মহিষখোঁচা স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক।


সত্যিই এক বোতল ফেনসিডিল পাওয়া গেছে তার কাছে, নাকি ফেনসিডিল দিয়ে ফাঁসিয়ে দেওয়া হয়েছে। আর পাওয়া গেলেও তাকে এভাবে কোমরে দড়ি বেঁধে হাতে হাতকড়া পরানো হলো এর মানে কি???


এখানে কি বিজিবির অতি উৎসাহী ভাব পরিলক্ষিত হয় না?? তার পরও করিৎকর্মা বিজিবিকে ধন্যবাদ না দিয়ে পারলাম না একজন অপরাধীকে আইনের আওতায় আনার জন্য।


তবে আমি এক বোতল ফেনসিডিল আদৌ সাংবাদিক শাহীনের কাছে পাওয়া গেছে কিনা নাকি তাকে ফাঁসানো হয়েছে আমি ব্যক্তিগতভাবে ঘটনাটির বিচারবিভাগীয় তদন্ত দাবী করছি।


(তবে ব্যক্তিগতভাবে খোঁজ নিয়ে জেনিছি তার সঙ্গে বিজিবির স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে নিউজ সংক্রান্ত কারনে বিরোধ ছিল। তার প্রতিশোধ নিয়েছে স্থানীয় বিজিবি। তাকে শুধু কোমরে রশি বেঁধে নির‌্যাতনই নয়, বেধড়ক মারধরও করা হয়েছে। এঘটনার তীব্র নিন্দা জানাই এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করি।’)


লেখক : সিনিয়র সাংবাদিক। 


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ