বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

কমেছে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত

শনিবার, অক্টোবর ৮, ২০২২
কমেছে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে মহামারি  গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে ৬৯৩ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন দুই লাখ ৯০ হাজার ৫৮ জন। এ নিয়ে বিশ্বজুড়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৫ লাখ ৬০ হাজার ৪৩৪ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৬৩ লাখ ৯১ হাজার ৩৫৪ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ফ্রান্সে আর দৈনিক প্রাণহানিতে শীর্ষে রয়েছে রাশিয়া। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে যুক্তরাষ্ট্র, জাপান, তাইওয়ান, ইতালি, ব্রাজিল, দক্ষিণ কোরিয়ার মতো দেশগুলো।

রোববার (০৯ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৭ হাজার ২৭০ জন। করোনা মহামারির শুরু থেকে এ দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৫৮ লাখ ২৩ হাজার ৬২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৫৫ হাজার ৪২২ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ২০ হাজার ৫৭১ জন এবং মারা গেছেন ১০৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১১ লাখ ৮৪ হাজার ৫১৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৮ হাজার ৯৭ জনের।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৪ হাজার ৭৭৭ জন এবং মারা গেছেন ১০৫ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৮৫ লাখ ৪৯ হাজার ২৪৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৮৭ হাজার ৮৭৩ জন মারা গেছেন।

একদিনে জাপানে সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৭৮৫ জন এবং মারা গেছেন ৮৩ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ১৫ লাখ ১৬ হাজার ৫২৩ জন করোনায় শনাক্ত হয়েছেন এবং ৪৫ হাজার ৪০৪ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৫৩৪ জন এবং মারা গেছেন ৭৬ জন। একইসময়ে দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৩৭৯ জন এবং মারা গেছেন ৩২ জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৬০৩ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪৭ লাখ ৬২ হাজার ৮৬০ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৬ হাজার ৮৯৫ জনের।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৭১৬ জন এবং মারা গেছেন ৬০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট সংক্রমিত ২ কোটি ২৭ লাখ ৮১ হাজার ২৯৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৭ হাজার ৪৭৮ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় ফিলিপাইনে সংক্রমিত ২ হাজার ১৯৭ জন এবং মারা গেছেন ৩৯ জন; অস্ট্রেলিয়ায় শনাক্ত ১ হাজার ২০২ জন এবং মারা গেছেন ১১ জন; পোলান্ডে শনাক্ত ৩ হাজার ৭৪৩ জন এবং মারা গেছেন ১৩ জন; অস্ট্রিয়ায় শনাক্ত ১৩ হাজার ২৮৮ জন এবং মারা গেছেন ১৪ জন; চিলিতে শনাক্ত ৩ হাজার ৭৩৮ জন এবং মারা গেছেন ১৬ জন; চেচনিয়ায় শনাক্ত ২ হাজার ৮৬৫ জন এবং মারা গেছেন ১২ জন; সার্বিয়ায় শনাক্ত ১ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ১১ জন, হংকংয়ে শনাক্ত ৪ হাজার ৯০০ জন এবং মারা গেছেন ১৩ জন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল