বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

করোনায় ৬০৬ জনের মৃত্যু, শনাক্ত দেড় লাখ

সোমবার, অক্টোবর ১০, ২০২২
করোনায় ৬০৬ জনের মৃত্যু, শনাক্ত দেড় লাখ

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে করোনাভাইরাসে দৈনিক মৃত্যু কিছুটা বেড়েছে। তবে কমেছে সংক্রমণ। ভাইরাসটিতে গত ২৪ ঘণ্টায় ৬০৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে মৃত্যু বেড়ে দাঁড়ালো ৬৫ লাখ ৬১ হাজার ৮১৯ জনে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ১ লাখ ৫১ হাজার ৪৪৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ৬২ কোটি ৬৮ লাখ ৪৩ হাজার ৮৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে ২ লাখ ২৮ হাজার ৯৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে জনের।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সবশেষ তথ্য অনুযায়ী একদিনে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে তাইওয়ানে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৩২ হাজার ১১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে মারা গেছেন ৫৭ জন। দেশটিতে এখন পর্যন্ত ৬৯ লাখ ৩ হাজার ৬১০ জনের করোনা শনাক্ত এবং ১১ হাজার ৫৮৪ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানিতে শীর্ষে রয়েছে রাশিয়া। ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৯৬ জন। আর করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৬৬১ জনের। এ নিয়ে রাশিয়ায় মোট শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ১২ লাখ ১৮ হাজার ৯৯৩ জনে। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৮ হাজার ২৯৫ জনের।

রাশিয়ার পর দৈনিক প্রাণহানির তালিকায় রয়েছে ফ্রান্স, তাইওয়ান, ইতালি, জাপান, যুক্তরাষ্ট্র, ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া।

এছাড়া মোট মৃত্যু ও শনাক্তের দিক দিয়ে এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। বিশ্ব করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২২০ জন। এ সময়ে মারা গেছেন ৪১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৯ কোটি ৮৫ লাখ ৭২ হাজার ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১০ লাখ ৮৭ হাজার ৯৭৬ জনের।

মোট মৃত্যুতে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ব্রাজিল। ২৪ ঘণ্টায় সেখানে ১৮ জনের মৃত্যু ও ১ হাজার ৫৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৭ লাখ ৬৬ হাজার ২০৪ জনের করোনা শনাক্ত এবং ৬ লাখ ৮৬ হাজার ৯২৮ জনের মৃত্যু হয়েছে ।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ কোটি ৪৬ লাখ ১৪ হাজার ৭১৬ জন। এর মধ্যে একদিনে শনাক্ত হয়েছে ২৭৯ জন। ভারতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ লাখ ২৮ হাজার ৮১৪ জনের। তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যুর কোনো তথ্য পাওয়া যায়নি।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৮৪ জনে। একই সময়ে আরও ৩৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩০ হাজার ৯০ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল