বুধবার, ২৩ জুন ২০২১

এইচএসসিতে সাধারণ ও মেধাবৃত্তি পেল ১০৫০১ জন

শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১
এইচএসসিতে সাধারণ ও মেধাবৃত্তি পেল ১০৫০১ জন

সময় জার্নাল রিপোর্ট : করোনাভাইরাস মহামারীর কারণে ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ‘অটোপাস’ দেওয়া হয়। পাবলিক এ পরীক্ষার ফলের ভিত্তিতে দেশের বিভিন্ন শিক্ষা বোর্ড থেকে মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি পেয়েছেন ৯ হাজার ৩৭৬ জন এবং মেধাবৃত্তি ১ হাজার ১২৫ জন পেয়েছেন। সব মিলিয়ে মোট ১০ হাজার ৫০১ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছেন।

২০২০ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তির ফলাফল প্রকাশ করা হয়েছে বলে শুক্রবার (১৬ এপ্রিল) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

মেধাবৃত্তির তালিকায় সর্বোচ্চ ঢাকা শিক্ষা বোর্ডে ৪২৭ জন, ময়মনসিংহ শিক্ষা বোর্ডে ৭২ জন, রাজশাহী শিক্ষা বোর্ডে ১৯৪ জন, কুমিল্লা শিক্ষা বোর্ডে ৬৯ জন, সিলেট শিক্ষা বোর্ডে ৩১ জন, বরিশাল শিক্ষা বোর্ডে ৪১ জন, যশোর শিক্ষা বোর্ডে ৯৪ জন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ৮৬ জন, দিনাজপুর শিক্ষা বোর্ডে ১১১জন।

এছাড়া সাধারণ বৃত্তি পেয়েছেন তাদের মধ্যে ঢাকা শিক্ষা বোর্ডে ২ হাজার ৭০০ জন, ময়মনসিংহ শিক্ষা বোর্ডে ৬৫৯ জন, রাজশাহী শিক্ষা বোর্ডে ১ হাজার ২৬২ জন, কুমিল্লা শিক্ষা বোর্ডে ৮৯৬ জন, সিলেট শিক্ষা বোর্ডে ৫৯২ জন, বরিশাল শিক্ষা বোর্ডে ৫৭০ জন, যশোর শিক্ষা বোর্ডে ১ হাজার ২ জন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ৭২৯ জন, দিনাজপুর শিক্ষা বোর্ডে ৯৬৬ জন।

যেসব শিক্ষার্থী মেধাবৃত্তি পেয়েছেন তারা মাসে ৮২৫ টাকা এবং বছরে এককালীন ১,৮০০ টাকা পাবেন। আর সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা মাসে ৩৭৫ টাকা এবং বছরে এককালীন ৭৫০ টাকা পাবেন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ