সোমবার, ২১ জুন ২০২১

বিশ্বে গত একদিনে করোনায় মৃত ১৩ হাজার

শনিবার, এপ্রিল ১৭, ২০২১
বিশ্বে গত একদিনে করোনায় মৃত ১৩ হাজার

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনার তাণ্ডব এখনো অব্যাহত রয়েছে। গতকাল শুক্রবার (১৬ এপ্রিল) সব দেশ মিলিয়ে একদিনে এই মহামারিতে প্রাণ দিয়েছেন ১২ হাজার ৫১৪ জন মানুষ। অন্যদিকে শনিবার (১৭ এপ্রিল) সাড়ে আটটা পর্যন্ত মারা গেছেন আরো ৫০৬ জন। সব মিলিয়ে গতকাল থেকে এখন পর্যন্ত বিশ্বব্যাপী প্রাণ হারিয়েছেন ১৩ হাজার ২০ জন।

একইসময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩৬ হাজার ৪৮৩ জন। শনিবার সকালে করোনা আপডেটের আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ড ওমিটার থেকে এসব তথ্য জানা গেছে। ওয়েবসাইটটি জানিয়েছে, বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ কোটি ৫ লাখ ১১ হাজার ৪২৫ জনে। মৃতের সংখ্যা পৌঁছেছে ৩০ লাখ ১২ হাজার ৭ জনে।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ২৩ লাখ ৫ হাজার ৯১২ জন করোনায় আক্রান্ত এবং ৫ লাখ ৭৯ হাজার ৯৪২ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৩৮ লাখ ৩৪ হাজার ৩৪২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৯ হাজার ২৪ জনের।


আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত এক কোটি ৪৫ লাখ ২১ হাজার ৬৮৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৫ হাজার ৬৭৩ জন।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ