শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

ডেঙ্গুতে দু’সপ্তাহে ৭৫০০ রোগী হাসপাতালে ভর্তি, মৃত্যু ২৮ জন

শুক্রবার, অক্টোবর ১৪, ২০২২
ডেঙ্গুতে দু’সপ্তাহে ৭৫০০ রোগী হাসপাতালে ভর্তি, মৃত্যু ২৮ জন

স্টাফ রিপোর্টার:

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩১০ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭১৫জনে। এবছর ডেঙ্গু জ্বরে এখন পর্যন্ত ৮৩ জনের মৃত্যু হয়েছে। চলতি বছরে ২৩ হাজার ৫৯২ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। তারমধ্যে ১৭ হাজার ৪৫৬ জন রাজধানী ঢাকায় এবং ৬ হাজার ১৩৬ জন রোগী ঢাকার বাইরে। চলতি মাসের দুই সপ্তাহে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ৭ হাজার ৫০০ জন এবং মারা গেছেন ২৮ জন।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩১০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১৯৭ জন এবং ঢাকার বাইরে ১১৩ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৩১০ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭১৫ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৯১৬ জন এবং ঢাকার বাইরে ৭৯৯ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ১৪ই অক্টোবর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ২৩ হাজার ৫৯২ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ২০ হাজার ৭৯৪ জন।

এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৮৩ জনের মৃত্যু হয়েছে। চলতি মাসের এই কয়েকদিনে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ৭ হাজার ৫০০ জন এবং মারা গেছেন ২৮ জন।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল