শনিবার, ৩০ মার্চ ২০২৪

মেলবোর্নে বসে দেখা যাবে না আর ভারত-পাকিস্তান ম্যাচ

শনিবার, অক্টোবর ১৫, ২০২২
মেলবোর্নে বসে দেখা যাবে না আর ভারত-পাকিস্তান ম্যাচ

স্পোর্টস ডেস্ক :


আনুষ্ঠানিকভাবে বেজে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের দামামা। রোববার (১৬ অক্টোবর) শ্রীলঙ্কা-নামিবিয়া ম্যাচ দিয়ে পর্দা উঠছে বিশ্ব টি-টোয়েন্টি আসরের। আর আগামী ২৩ অক্টোবর এ লড়াইয়ে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। তার আগেই একটা দুঃসংবাদ পেল প্রতিবেশী এ দুই দেশের ক্রিকেটপ্রেমীরা। সমর্থকদের মধ্যে থাকে উন্মাদনা। 


আইসিসি জানিয়ে দিয়েছে, মেলবোর্নে বসে আর কোনোভাবেই দেখা সম্ভব হবে না ভারত-পাকিস্তান ম্যাচ। কারণ অতিরিক্ত যা স্ট্যান্ডিং টিকিট ছাড়া হয়েছিল, ১০ মিনিটের মধ্যে শেষ হয়ে গেছে তা। ফলে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ওই ম্যাচে চাইলেও আর টিকিট পাওয়া যাবে না।


টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেই বিক্রি হয়ে গেছে ৬ লাখেরও বেশি টিকিট। এর মধ্যে ভারত-পাকিস্তান ছাড়াও শেষ হয়ে গেছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের গ্রুপ পর্বের ম্যাচের টিকিট।


আরও পড়ুন: অ্যারন ফিঞ্চের সেলফিতে অধিনায়


জানা গেছে, সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলোর পড়ে থাকা টিকিট আবার বিক্রি করার ব্যবস্থা নিয়েছিল আইসিসি। সেখানে ভারত-পাকিস্তান ম্যাচের পাশাপাশি উদ্বোধনী ম্যাচের সব টিকিটও বিক্রি হয়ে গেছে। উদ্বোধনী ম্যাচে সিডনিতে ২২ অক্টোবর অস্ট্রেলিয়া-নিউজ়িল্যান্ড মুখোমুখি হচ্ছে। ২৭ অক্টোবর সিডনিতেই একই দিনে দু’টি ম্যাচ রয়েছে, যার দ্বিতীয়টিতে খেলবে ভারত। সেই দিনেরও সব টিকিট শেষ হয়ে গেছে। শুক্রবার (১৪ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে এ 

ফাইনালের লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা


শ্রীলঙ্কাকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন ভারত

নারী এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ৮ উইকেটের দাপুটে জয়ে শিরোপা জিতে নিল ভারত। এ নিয়ে টুর্নামেন্টটির ইতিহাসে আট আসরের সাতবারই শিরোপা জিতেছে ভারত। অন্যদিকে, শ্রীলঙ্কার গল্পটা কেবলই আক্ষেপের। শিরোপার কাছাকাছি গিয়ে স্বপ্নভঙ্গের। এই ভারতের কাছেই পাঁচবার শিরোপার স্বপ্নভঙ্গ হয়েছে লঙ্কানদের।


নারী এশিয়া কাপ মানেই ভারতের একক আধিপত্য। শুধু একবার বাংলাদেশের কাছে শিরোপা হাতছাড়া হয়েছে। ২০১৮ সালের সেই মসনদ হারানোর পর আবারও শিরোপা পুনরুদ্ধার করলো হারমানপ্রীত-স্মৃতি মান্দানারা।


চলতি নারী এশিয়া কাপের যোগ্য দুই দল হিসেবেই ফাইনালে খেলতে নেমেছিল ভারত ও শ্রীলঙ্কা। তবে শক্তিমত্তায় ভারত কতটা এগিয়ে সেটি আরেকবার প্রমাণ মিললো।


শনিবার (১৫ অক্টোবর) সিলেট ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমেই চরম ধস। একের পর এক উইকেট বিলিয়ে মাত্র ৬৫ রানেই থেমে যায় লঙ্কানদের ইনিংস। প্রতিপক্ষের দেয়া সহজ লক্ষ্য ভারতের পেরোতে লাগল মাত্র ৮ দশমিক ৩ ওভার। উইকেট খরচা গেছে দুটি। 


শুরুতে ব্যাট করতে নেমে ৯ রানে ৪ আর ৩২ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড গড়ার শঙ্কা ছিল শ্রীলঙ্কার সামনে। টি-টোয়েন্টিতে তাদের আগের সর্বনিম্ন সংগ্রহ ছিল ৪৬। চলতি বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এমন লজ্জার রেকর্ড গড়েছিল চামিরারা। তবে আজ শেষ পর্যন্ত অলআউট না হলেও ৬৫ রানের বেশি স্কোরবোর্ডে জমা করতে পারেনি তারা।


লঙ্কান ব্যাটারদের মধ্যে দুই অংক ছুঁতে পেরেছেন কেবল ওসাদি রানাসিংহে আর ইনোকা রানাভিরা। ২০ বল খেলে ১৩ রান করে আউট হন রানাসিংহে। আর শেষদিকে দশ নম্বরে ব্যাট করতে নেমে ইনোকা করেন ২২ বলে অপরাজিত ১৮।


রান তাড়া করতে নেমে শেফালি ভার্মা পাঁচ রানের মাথায় আউট হয়ে গেলেও ব্যাট হাতে ঝড় তোলেন স্মৃতি মান্দানা। দুইশো স্ট্রাইকরেটে ছয় চার ও তিন ছক্কায় মাত্র ২৫ বলে ৫১ করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন বিশ্বসেরা এই ব্যাটার। 

 


এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল