বুধবার, ২৩ জুন ২০২১

হাবিপ্রবি প্রযুক্তিভিত্তিক বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন 'সলুশন স্কোয়াড'

শনিবার, এপ্রিল ১৭, ২০২১
হাবিপ্রবি প্রযুক্তিভিত্তিক বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন 'সলুশন স্কোয়াড'

মোঃ হাবিবুর রহমান, হাবিপ্রবি : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) আইইইই ক্লাবের উদ্যোগে আয়োজিত বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক আন্তঃবিশ্ববিদ্যালয় অনলাইন বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে 'টিম সলুশন স্কোয়াড'।

১২ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত চলমান প্রযুক্তি ভিত্তিক এই বিতর্ক প্রতিযোগিতার ফলাফল শনিবার (১৭ এপ্রিল) ঘোষণা করা হয়। বিশ্ববিদ্যালয়ের ১০ টি টিমের অংশগ্রহণে তিনটি রাউন্ডে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

১৬ এপ্রিল (শুক্রবার) রাত ১০ টায় ফাইনাল রাউন্ডে অনলাইন প্লাটফর্ম গুগল মিটে 'টিম সলুশন স্কোয়াড' এবং 'টিম ত্রিভুজ' যুক্তির লড়াইয়ে শ্রেষ্ঠত্ব অর্জনে বিতর্ক করে। 'Does technology prevent more crimes or does it enable more people to connect crimes?' প্রস্তাবিত বিষয়ের উপর দীর্ঘ ২২ মিনিটের যুক্তির লড়াই শেষে 'টিম সলুশন স্কোয়াড' বিজয়ী হয়।

বিজয়ী 'সলুশন স্কোয়াড' দলের সদস্যরা হলো বিশ্ববিদ্যালয়ের ২০ ব্যাচের ইলেকট্রিকাল এ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থী ফারজানা ফাইজা মুস্তারি, মো. হাসিন ইশরাক এবং ২০ ব্যাচের ইংরেজি বিভাগের শিক্ষার্থী খায়রুন্নেসা তাকিয়া।

বিজয়ের অনুভূতি জানতে চাইলে 'সলুশন স্কোয়াড' দলের দলনেতা ফারজানা ফাইজ মুস্তারি বলেন, 'প্রথমেই আইইইই হাবিপ্রবি শাখাকে ধন্যবাদ জানাতে চাই এমন চমকপ্রদ একটি বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করার জন্য। আশাকরি বিতর্ককে ভালোবেসে আমরা এটি নিয়ে ভবিষ্যতেও কাজ করে যাবো। প্রতিপক্ষ দলের বিতার্কিকরাও অসাধারণ বিতর্ক করেছে। তাদের জন্যও অনেক অনেক শুভকামনা।

বিতর্কে রানারআপ দল 'টিম ত্রিভুজ' এর সদস্যরা হলো বিশ্ববিদ্যালয়ের ১৯ ব্যাচের মেক্যানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. সোহেল মিয়া, দেবাশীস কুমার পাল এবং ১৯ ব্যাচের ইলেকট্রিকাল এ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং(ইইই) বিভাগের শিক্ষার্থী সাকিব শাওন।

অনলাইনে প্রতিযোগিতাটি উদ্দীপনা এবং টান টান উত্তেজনার মধ্যে সফলভাবে সম্পন্ন হয়। প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইইই হাবিপ্রবি শাখার কাউন্সিলর ইলেকট্রিকাল এ্যন্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং(ইইই) বিভাগের সহকারী অধ্যাপক মো. শফিকুল ইসলাম।

প্রতিযোগিতা সম্পর্কে আইইইই হাবিপ্রবি ছাত্র শাখার সাধারণ সম্পাদক উষ্ণ দাশ বলেন, 'আইইইই হাবিপ্রবি শাখার উদ্যোগে বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক এই অনলাইন বিতর্ক উৎসব প্রথমবারের মতো আয়োজিত হয়েছে। আশাকরি এ বছরের ন্যায় আগামী বছরগুলোতেও এমন বিতর্ক উৎসব আয়োজন করা হবে।হাবিপ্রবি ক্যাম্পাসের শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক চেতনা গড়ে তোলার পাশাপাশি সুদক্ষ বিতার্কিক হিসেবে গড়ে তোলায় বিতর্ক প্রতিযোগিতাটির মূল উদ্দেশ্য ছিল।'

এছাড়াও বিতর্ক প্রতিযোগিতা সফলভাবে সম্পন্ন করার জন্য তিনি আইইইই হাবিপ্রবি শাখার সকল সদস্য ও বিতর্কে অংশগ্রহণকারী সকল দলের সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সময় জার্নাল/এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ